প্রথম পাতা খেলা রোহিতের শতরান, আফগানিস্তানের বিরুদ্ধে দুরন্ত জয় ভারতের

রোহিতের শতরান, আফগানিস্তানের বিরুদ্ধে দুরন্ত জয় ভারতের

140 views
A+A-
Reset

বিশ্বকাপে টানা দ্বিতীয় ম্যাচে জিতে নিজেদের অবস্থান স্পষ্ট করে দিল টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রোমাঞ্চকর ম্যাচের পর আফগানিস্তানের বিরুদ্ধে দুরন্ত জয় ভারতের। দিল্লিতে প্রথমে ব্যাট করে আফগানিস্তান তুলেছিল ২৭২ রান। ভারত সেই রান তুলল ১৫ ওভার বাকি থাকতে।

৬ ওভার ৪ বলের মাথায় (৩২ রানে) প্রথম উইকেট হারায় আফগানিস্তান। কিন্তু ৬৩ রানে পর পর দু’উইকেট। এর পরে ১২১ রানের জুটি গড়েন হসমতুল্লা এবং আজমাতুল্লা ওমারজাই। হসমতুল্লা ৮০ রান করেন। আজমাতুল্লা করেন ৬২ রান। ভারতের বিরুদ্ধে পুরো ৫০ ওভার ব্যাট করে আফগানিস্তান। আফগানিস্তানের ইনিংস থামে ২৭২ রানে।

এ দিন ১৫৬ রানে ভারতের প্রথম উইকেট পড়ে। আফগানিস্তানের তারকা স্পিনার রশিদ খান ঈশান কিসানের উইকেট শিকার করলেন। ঈসান ৪৭ রানে ক্যাচ আউট হলেন। এর পর ২০৫ রানে দ্বিতীয় উইকেট হারায় ভারত। অধিনায়ক রোহিত শর্মা ৮৪ বলে ১৩১ রান করে ফিরে যান। পাঁচটি ছক্কা এবং ১৬টি বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি। রশিদ খান রোহিতকে ক্লিন বোল্ড করেন।

তবে আর কোনো উইকেট খরচ করতে হয়নি ভারতকে। বিরাট কোহলি (৫৬ বলে ৫৫ রান) এবং শ্রেয়স আইয়ার (২৩ বলে ২৫ রান) টিম ইন্ডিয়ার জয় নিশ্চিত করেন। এ বারের বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারত জিতল ৮ উইকেটের ব্যবধানে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonliy24. All Right Reserved.