অলিম্পিকের হকির প্রথম ম্যাচে দুরন্ত জয় ভারতের,৩-২ হারালো নিউজিল্যান্ডকে

ডেস্ক: অলিম্পিকের হকির প্রথম ম্যাচে দুরন্ত জয় পেল ভারত।শনিবারের সকালটা ভারতীয় ক্রীড়াপ্রেমীদের জন্য ভাল-মন্দে মেশানো কাটল। শুটিংয়ে অপূর্বী চাণ্ডিলা হতাশ করলেন। তবে তিরন্দাজিতে দীপিকা কুমারী ও প্রবীণ যাদব মিক্সড ডাবলসে কোয়ার্টার ফাইনালে উঠলেন। আরও একটি ভাল খবর রয়েছে ভারতীয় ক্রীড়াপ্রেমীদের জন্য। ভারতীয় হকি দল প্রথম ম্যাচেই শক্তিশালী নিউ জিল্যান্ডকে হারিয়েছে। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পিছিয়ে পড়েও ৩-২ গোলে জয় পেলে ভারতীয় দল। সম্প্রতি ফর্মে ছিল ভারতীয় হকি দল। ভারতের হকি দলের জয়ে জোড়া গোল করে ম্যাচের নায়ক হরমনপ্রীত সিং। 


ম্যাচের প্রথমে চাপে ছিল ভারতীয় দল। ম্যাচের শুরুতেই গোল হজম করতে হয়েছিল। প্রথমার্ধে ৬ মিনিটেই পেনাল্টি পায় নিউজিল্যান্ড। কেন রাসেলের গোলে ১-০ গোলে এগিয়ে যায় নিউজিল্যান্ড। যদিও এরপরই তেড়েফুঁড়ে ওঠে হরমনপ্রীতরা। গোল শোধ করতে বেশি সময় লাগেনি তাদের। 
এরপর ১০ মিনিটেই ভারতের হয়ে গোল শোধ করে দেন রুপিন্দর পাল সিং।

আরও পড়ুন: তিরন্দাজির বাছাই পর্বে নবম স্থান পেলেন Deepika

২৬ মিনিটে ২-১ লিড নিয়ে নেয় ভারত। হরমনপ্রিত সিং পেনাল্টি কর্নার থেকে গোল করেন। চাপে পড়ে যায় নিউ জিল্যান্ড। তবে তাদের আক্রমণের ঝাঁঝ কমেনি। এর পর ৩৩ মিনিটে আরও একটি গোল করে ভারত। এবারও পেনাল্টি কর্নার থেকে গোল করেন হরমনপ্রিত। মাঝমাঠের দখল হারাতে থাকে নিউ জিল্য়ান্ড। ৪৩ মিনিটে নিউ জিল্যান্ডের স্টিফেন জেনেস একটি গোল শোধ দেন।

Related posts

লখনউকে হারিয়ে আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে কেকেআর, প্লে অফ কি নিশ্চিত?

আইএসএল ফাইনালে এগিয়ে থেকেও হার মোহনবাগানের

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুরন্ত জয় কেকেআরের, ওয়াংখেড়েতে ২৪ রানে জিতল নাইটরা