প্রথম পাতা খেলা সিডনিতে রানের পাহাড়ে অস্ট্রেলিয়া, জিততে গেলে ইতিহাস রচতে হবে ভারতকে

সিডনিতে রানের পাহাড়ে অস্ট্রেলিয়া, জিততে গেলে ইতিহাস রচতে হবে ভারতকে

267 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : ভারতের সামনে ৪০৭ রানের বিশাল লক্ষ্যমাত্রা রেখে রবিবার ইনিংস শেষ করলো অস্ট্রেলিয়া। জবাবে খেলতে নেমে দিনের শেষে ভারতের স্কোর ৯৮/২। রান তারা করতে গিয়ে কার্যত উইকেট ছুঁড়ে দিয়ে এলেন রোহিত শর্মা।

শনিবার অপরাজিত দুই অস্ট্রেলীয় ব্যাটসম্যান মার্নাস লাবুশানে (১১৮ বলে ৭৩ রান) এবং স্টিভ স্মিথ (১৬৭ বলে ৮১ রান) দলকে বড় রান তোলার জমি তৈরি করে দেন। সেই জমিতে ফসল ফলালেন তরুণ অলরাউন্ডার ক্যামরন গ্রিন (১৩২ বলে ৮৪ রান) এবং অধিনায়ক টিম পেন (৫২ বলে ৩৯ রান)।

শেষের দিকে দ্রুত রান তুলে চা বিরতিতে যাওয়ার আগেই দলকে তিনশো রানের গণ্ডী পার করে দেন তারা। ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪০৭ রানের।

আরও পড়ুন : দুই ওপেনারকে হারিয়ে সিডনিতে তৃতীয় দিনের শেষে ১৯৭ রানের লিড অস্ট্রেলিয়ার

এরপর ব্যাট করতে নেমে রোহিত শর্মা এবং শুভমন গিল ৭১ রানের পার্টনারশিপ গড়েন। গিল আউট হয়ে ফেরেন ৩১ রানে (৬৪ বলে)। তার পর আউট হন রোহিতও।

ম্যাচে ফিরতে গেলে যখন দীর্ঘক্ষণ ব্যাট করার প্রয়োজন ছিল, তখন মারতে গিয়ে আউট হলেন রোহিত। ৯৮ বলে ৫২ রান করেন তিনি। তাঁর মতো অভিজ্ঞ ব্যাটসম্যানের ক্রিজে আরও সময় টিকে থাকার দরকার ছিল। কিন্তু সেটাই পারলেন না ‘হিট-ম্যান’।

দিনের শেষে ক্রিজে রয়েছেন চেতেশ্বর পূজারা এবং অজিঙ্ক রাহানে। ভারত এই ম্যাচ জিততে পারলে তৈরি হবে ইতিহাস। সিডনির মাঠে এত রান তাড়া করে আজ অবধি কোনও সফরকারী দল জিততে পারেনি।

১৯০৩ সালে ১৯৪/৫ করে জিতেছিল ইংল্যান্ড। সবথেকে বেশি রান তাড়া করে কোনও সফরকারী দলের জেতার রেকর্ড এটাই।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.