ইডেনে অঘটন! রানের পাহাড় গড়েও পঞ্জাবের কাছে হার কলকাতার

কলকাতা: শুক্রবারের ইডেন সাক্ষী থাকল টি-টোয়েন্টির ইতিহাসে সবচেয়ে বেশি রান তাড়া করে জেতার রেকর্ডের। গত মার্চে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ২৫৯ রানের টার্গেট তাড়া করে জিতেছিল দক্ষিণ আফ্রিকা। সেই রেকর্ড ভেঙে গেল ইডেনে।

শুক্রবার কার্যত রানের পাহাড় গড়েছিল কেকেআর। কলকাতা নাইট রাইডার্স প্রথমে ব্যাট করে ২৬১ রান তোলে। পঞ্জাব কিংস তার পরেও জিতল ৮ উইকেটে। উল্লেখযোগ্য ভাবে, টি-টোয়েন্টির ইতিহাসে এই প্রথম বার ২৬১ রান তুলেও হেরে গেল কোনও দল। এই প্রথম বার প্রমাণ হল, ২৬১ রান তুলেও হারা যায়! তা-ও আবার ৮ বল বাকি থাকতে। পঞ্জাবের এই জয়ের নেপথ্যে জনি বেয়ারস্টোর ১০৮ রানের অপরাজিত ইনিংস। একইসঙ্গে প্রভসিমরন ও শশাঙ্কের হাফসেঞ্চুরির কথাও বলতে হয়।

টানা ৪ ম্যাচ যে টিমটা হেরেছে তাদের ইডেনে কেকেআরের বিরুদ্ধে দুরন্ত ছন্দে রান তুলতে দেখা গেল। পঞ্জাবের হয়ে শেষ ২টো ম্যাচে জনি বেয়ারস্টো ছিলেন না। তিনি ফিরতেই যেন কপাল খুলল পঞ্জাবের। ৪৫ বলে সেঞ্চুরি পূর্ণ করেন বেয়ারস্টো। ইডেনে ৪৮ বলে ১০৮ রানের অপরাজিত ইনিংস খেলে দিলেন তিনি। তাঁর শতরান পূরণ হতেই পঞ্জাবের ডাগআউট থেকে উচ্ছ্বাসে মেতে উঠতে দেখা যায় টিমের নিয়মিত ক্যাপ্টেন শিখর ধাওয়ানকে। চলতি মরসুমে এটাই বেয়ারস্টোর প্রথম সেঞ্চুরি।

Related posts

লখনউকে হারিয়ে আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে কেকেআর, প্লে অফ কি নিশ্চিত?

আইএসএল ফাইনালে এগিয়ে থেকেও হার মোহনবাগানের

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুরন্ত জয় কেকেআরের, ওয়াংখেড়েতে ২৪ রানে জিতল নাইটরা