প্রথম পাতা খেলা বিশ্বকাপের প্রথম চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ১০ উইকেটে হারিয়ে দিল পাকিস্তান

বিশ্বকাপের প্রথম চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ১০ উইকেটে হারিয়ে দিল পাকিস্তান

63 views
A+A-
Reset

ডেস্ক: বিশ্বকাপে প্রথমবার ভারতকে হারাল পাকিস্তান। তাও আবার জয় এল ১০ উইকেটে। ক্রিকেট মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ১০ উইকেটে হারিয়ে দিল পাকিস্তান। ভারতের সাত উইকেটে ১৫১ রানের জবাব দিতে নেমে ১৩ বল বাকি থাকতেই বিনা উইকেটে ১৫২ রান করে ম্যাচ জিতে নেয় পাকিস্তান। অধিনায়ক বাবর আজম ৬৮ ও রিজওয়ান ৭৯ রানে অপরাজিত থেকে যান। 


৫০ ওভারের বিশ্বকাপে সাত বার দেখা হয়েছিল ভারত ও পাকিস্তানের। প্রতিবারই জিতেছিল ভারত। রবিবারের মহারণের আগে টি টোয়েন্টি বিশ্বকাপে পাঁচ বার মুখোমুখি হয়েছিল দুই দেশ। ভারত ৫-০ জিতে এগিয়েছিল। অর্থাৎ ওয়ানডে ও টি টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে আগের ১২টি সাক্ষাতে ভারতই এগিয়েছিল ১২-০ ফলাফলে। কিন্তু বিশ্বকাপের ১৩ নম্বর সাক্ষাতে এসে বদলে গেল সব হিসেব। 

Read More – India Lost 6 Wickets In 20 Overs


রবিবার দুবাইয়ের স্টেডিয়ামে শাহিন আফ্রিদি ভারতের রক্তচাপ বাড়িয়ে দিলেন শুরু থেকেই। প্রথম ওভারের চতুর্থ বলে শাহিন আফ্রিদি এলবি করলেন রোহিত শর্মাকে। খাতা না খুলেই ফিরে গেলেন হিটম্যান। প্ল্যান মাফিক রোহিতকে প্রথম বলেই ইয়র্কার করার প্ল্যান সফল। শাহিন দ্বিতীয় ওভারে তুলে নিলেন আর এক ওপেনার কেএল রাহুলকে। দলের ৬ রানে দুই ওপেনারই আউট! ম্যাচের রাশ ধরেন সূর্যকুমার ও বিরাট কোহলি। ৮ বলে ১১ রানে আউট হন সূর্যকুমার। এরপর ঋষভ পন্থ সঙ্গত দেন বিরাটকে। ভালোই এগোচ্ছিল জুটি। কিন্তু পন্থ রয়েছেন পন্থেই। দায়িত্বশালী ব্যাটিং তাঁর কাছে এ দিনও দেখা গেল না। যখন দ্রুত গতিতে রান তোলার দরকার ছিল ঠিক সেই সময়ে অহেতুক তাড়াহুড়ো করতে গিয়ে উইকেট ছুঁড়ে দিয়ে এলেন।


 আফ্রিদির জন্যই ভারতকে চাপে রাখতে পেরেছিল পাকিস্তান। কিন্তু ভারতের কোনও বোলার আফ্রিদি হয়ে উঠতে পারেননি। টি টোয়েন্টিতে ১৫১ রান খুব একটা বড় টার্গেট নয়। বিশেষ করে যে দলে রয়েছেন বাবর আজম, রিজওয়ানের মতো ব্যাট।তাদের থামিয়ে রাখতে গেলে শুরু থেকেই উইকেট তুলতে হত। কিন্তু ভুবনেশ্বর কুমার প্রথম ওভারে ১০ রান দিলেন। দ্বিতীয় ওভারে শামি দিলেন ৮ রান। টি-২০ ক্রিকেটে ১৫২ রান বড় টার্গেট নয়। তার উপরে রাতের কুয়াশা। কিন্তু যে শিবিরে বুমরা, ভুবনেশ্বর, সামির মতো বিশ্বমানের বোলার রয়েছেন, তারা পাল্টা লড়াই ছুঁড়ে দেবে বলে মনে হচ্ছিল। কিন্তু তা হয়নি। বোলিংয়ের পর ব্যাটেও ভারতকে দুরমুশ করল পাকিস্তান।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.