প্রথম পাতা খেলা লখনউয়ের রানের পাহাড়! একতরফা হার পঞ্জাবের

লখনউয়ের রানের পাহাড়! একতরফা হার পঞ্জাবের

50 views
A+A-
Reset

মাত্র ৫ উইকেট হারিয়ে ২৫৮ রান। লখনউ সুপার জায়ান্টসের এই রানের পাহাড় টপকানো সম্ভব হল না পঞ্জাব কিংসের। জবাব দিতে নেমে তারা শেষ হয়ে গেল ২০১ রানে।

শুক্রবার ঘরের মাঠে টস জিতে লখনউকে প্রথমে ব্যাট করতে পাঠান পঞ্জাব অধিনায়ক শিখর ধাওয়ান। ওপেনিং জুটিতে লখনউ ৪১ তুললেও আবার বড়ো রান করতে ব্যর্থ অধিনায়ক লোকেশ রাহুল। ৯ বলে ১২ রান করে তিনি আউট হন। রাহুল ব্যর্থ হলেও ঝড় তোলেন কাইল মেয়ার্স। মেয়ার্স ২৪ বলে ৫৪ রান করেন। তিন নম্বরে নেমে আয়ুষ বাদোনি ২৪ বলে ৪৩ রান করেন। স্টোইনিস করেন ৭২ রান। পুরান অপরাজিত ১৯ বলে ৪৫ রান করেন।

পঞ্জাব ব্যাট করতে নেমে প্রথম ওভার থেকেই উইকেট হারাতে শুরু করে। শিখর ধাওয়ান মাত্র এক রান করে আউট হয়ে যান। ৯ রানে আউট হন প্রভসিমরন সিং। অথর্ব তাইবে ৬৬ রান করলেও দলকে জয়ের দিশা দেখাতে পারেননি। ২২ বলে ৩৬ রান করে আউট হন সিকান্দার রাজা। লিয়াম লিভিংস্টোন করেন ২৩ রান। ১০ বলে ২৪ রান করেন জিতেশ শর্মা।

লখনউয়ের হয়ে ৩৭ রানে ৪ উইকেট নেন যশ ঠাকুর। ৩০ রানে ৩ উইকেট নবীন-উল-হকের। ২ উইকেট পান রবি বিষ্ণোই। পঞ্জাবের হয়ে আরশদীপ সিংহ ৪ ওভারে ৫৪ রান দিয়ে একটি উইকেট নেন। কাগিসো রাবাডা ৪ ওভারে ৫২ রান দিয়ে দু’টি উইকেট নেন। স্যাম কাড়েন তিন ওভারে ৩৮ রান দিয়ে একটি উইকেট নেন। একটি উইকেট নেন লিয়াম লিভিংস্টোন।

প্রসঙ্গত, আইপিএলে প্রথমে ব্যাট করে আইপিএলে সব থেকে বেশি রানের রেকর্ড থেকে মাত্র ৬ রান দূরে থেমে গেল লখনউ। আইপিএলের ইতিহাসে লখনউ দ্বিতীয় সর্বাধিক রান তুলল। ২০২৩ সালের আইপিএল-এ পুণে ওয়ারিয়র্সের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তুলেছিল ৫ উইকেটে ২৬৩ রান। সেটাই এখনও পর্যন্ত আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে বেশি স্কোর।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.