বিশ্বকাপ ফাইনাল দেখতে অমদাবাদে মোদী, অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী, কড়া নিরাপত্তা

বিশ্বের সবচেয়ে বড় মাঠে এ বার রাখা হয়েছে বিশ্বকাপ ফাইনালের ম্যাচ। ফাইনাল উপলক্ষে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা স্টেডিয়াম। এ দিন ম্যাচ দেখতে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর সঙ্গে থাকবেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রীও।

নরেন্দ্র মোদী স্টেডিয়ামের দর্শক ধারণ ক্ষমতা ১ লক্ষ ৩০ হাজার। রবিবার পুরো মাঠ ভর্তি থাকবে বলেই অনুমান ক্রিকেট প্রশাসনের কর্তা-ব্যক্তিদের। জানা গিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী রিচার্ড মার্লেস রবিবার অমদাবাদে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে দর্শক হিসাবে থাকা হাই-প্রোফাইল ব্যক্তিদের মধ্যে অন্যতম।

শুক্রবার গান্ধীনগরে নিরাপত্তা ও অন্যান্য ব্যবস্থার তদারকি করতে একটি উচ্চ-পর্যায়ের বৈঠক করেন গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল । একটি সরকারি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অস্ট্রেলিয়ার উপ-প্রধানমন্ত্রী রিচার্ড মার্লেস রবিবারের ম্যাচে অংশ নেবেন। মুখ্যমন্ত্রী প্যাটেল শীর্ষ আধিকারিকদের সঙ্গে নিরাপত্তা ও অন্যান্য ব্যবস্থা পর্যালোচনা করেছেন”।

শহরের মোতেরা এলাকায়, যেখানে খেলা হবে সেখানে শহর এবং স্টেডিয়ামের চারপাশে নিরাপত্তা বাড়ানো হয়েছে। স্থানীয় পুলিশ ছাড়াও, অন্যান্য বাহিনীও ইভেন্ট পরিচালনার জন্য মোতায়েন করা হবে যেখানে এক লাখেরও বেশি দর্শক অনুষ্ঠানে অংশগ্রহণ করবে বলে আশা করা হচ্ছে। জানা গিয়েছে, ক্রিকেটার, ভিআইপিদের নিরাপত্তা এবং ট্রাফিক ব্যবস্থাপনার জন্য সাড়ে চার হাজার পুলিশকর্মী মোতায়েন রয়েছে।

Related posts

আইপিএল ২০২৪: মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারে কলকাতা মুখোমুখি হায়দরাবাদের

অবসর ঘোষণা সুনীল ছেত্রীর, আন্তর্জাতিক ফুটবলকে বিদায় কলকাতাতেই

ইতিহাস তৈরি করে এই প্রথমবার আইপিএল প্লে অফে পৌঁছল কেকেআর