প্রথম পাতা খেলা রিয়ালের ১৬ বছরের সংসার ছাড়লেন রামোস

রিয়ালের ১৬ বছরের সংসার ছাড়লেন রামোস

88 views
A+A-
Reset

ডেস্ক: রিয়াল মাদ্রিদের(REAL MADRID) সংসার ছাড়লেন স্প্যানিশ(SPANISH) ফুটবলের অন্যতম সেরা ডিফেন্ডার সার্জিও রামোস(SERGIO RAMOS)। ১৬ বছরের সম্পর্কের ইতি ঘটল। আজ বৃহস্পতিবারই রামোসকে দেওয়া হবে বিদায়ী সংবর্ধনা। যেই অনুষ্ঠানে উপস্থি থাকবেন খোদ রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ(FLORENTINO PEREZ)।


তিনি যে এই মরশুমে আর রিয়ালে থাকছেন না, এমন ইঙ্গিত আগেই পাওয়া গিয়েছিল। সেটাই সরকারি ভাবে নিজেদের ওয়েবসাইটে জানিয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। ক্লাব ওয়েবসাইট মারফত আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছে তাদের অন্যতম সফল খেলোয়াড়, অধিনায়ক, ডিফেন্ডার সার্জিও রামোস (Sergio Ramos) দলের সঙ্গে ইতি টানছেন। আগামী ৩০শে জুন শেষ হবে রিয়েলের সঙ্গে রামোসর চুক্তির মেয়াদ। শোনা যাচ্ছিল, চুক্তি নিয়ে সমঝোতায় পৌঁছাতে পারেনি দুপক্ষ। ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে বনিবনা হচ্ছিল না এই স্প্যানিশ ডিফেন্ডারের। মতানৈক্যের কারণে স্বাক্ষরিত হয়নি নতুন চুক্তিও।


২০০৫ সালে সেভিয়া থেকে আসা রিয়াল মাদ্রিদে। সই থেকে কবে যেন ঘরের ছেলে হয়ে গিয়েছে।  শোনা যাচ্ছিল, বেতন কমাতেও রাজি হয়েছিলেন রামোস। বর্তমানের চেয়ে ১০ শতাংশ বেতন কম নিতেন। সঙ্গে অধিনায়ককে এক বছরের নতুন চুক্তির প্রস্তাব দিয়েছিল বার্নাব্যুর কর্তারা। আপত্তি ওঠে এখানেই। দু’বছরের চুক্তি চেয়েছিলন রামোস। তা না রাখায় বিচ্ছেদের পথেই এগোল দীর্ঘ ১৬ বছরের সম্পর্ক।

আরও পড়ুন: দুর্দান্ত ফ্রি কিক মেসির, তবু এল না জয়


দীর্ঘ যাত্রায় রামোস এনেছেন বহু সাফল্য। রিয়াল মাদ্রিদের হয়ে সেন্টার ব্যাক রামোসের গোলের সংখ্যা ১০১! ২০১০ বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন। ২০০৮ ও ২০১২ সালে ইউরো কাপজয়ী দলেও গুরুত্বপূর্ণ ভূমিকায় ছিলেন রামোস।স্পেন ফুটবলের সেই স্বর্ণযুগের আরও কাণ্ডারিও ধীরে ধীরে এগোচ্ছেন প্রাক্তন হওয়ার সংসারে। 


রিয়ালের হয়ে ৬৭১ টি ম্যাচ খেলা রামোস এই বছরের শুরু থেকে এখনও পর্যন্ত খেলেছেন মাত্র ৫টি ম্যাচ। চলতি মরসুমে এখনও অবধি মাত্র২১টি ম্যাচ খেলেছেন রামোজ। যা তাঁর রিয়াল মাদ্রিদের ১৬ বছরের জীবনে সর্বনিম্ন। রিয়ালে রামোস মান একটা যুগ। যেই সময় রামোস টপ ফর্মে। তখন রিয়াল দলে স্পেনের জাতীয় দলের খেলা যে ৩জন তারকা ফুটবলার ছিলেন, তার মধ্যে রামোস অন্যতম। বাকি ২ জন ইকের ক্যাসিয়াস ও জ্যাভি অ্যালোন্সো।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.