বক্সিং ডে টেস্ট থেকে বাদ ঋদ্ধি, অভিষেকের অপেক্ষায় শুভমন গিল-মহম্মদ সিরাজ

ওয়েবডেস্ক : চার পরিবর্তন সহ মেলবোর্নে দ্বিতীয় টেস্টের জন্য দল ঘোষণা করল ভারত। বাদ পড়েছেন ওপেনার পৃথ্বী শ এবং উইকেটকিপার ঋদ্ধিমান সাহা। চোটের জন্য ছিটকে গেছেন মহম্মদ শামি, পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরেছেন অধিনায়ক বিরাট কোহলি। স্বভাবতই তরুণ ক্রিকেটারদের দ্বারস্থ টিম ইন্ডিয়া। এই টেস্টেই অভিষেক ঘটবে ওপেনার শুভমন গিল এবং পেসার মহম্মদ সিরাজের।

ওপেনার পৃথ্বী-র বদলে দলে এলেন শুভমন। বিরাটের বদলে অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা। বাংলার উইকেটকিপার ঋদ্ধির পরিবর্তে পন্থ। চোট পেয়ে ছিটকে যাওয়া শামির বদলে দলে নেওয়া হল সিরাজকে।

কোহালির বদলে নেতৃত্ব দেবেন অজিঙ্ক রাহানে। ওপেন করতে নামবেন ময়ঙ্ক আগরওয়াল এবং শুভমন গিল। ৩ নম্বরে চেতেশ্বর পূজারা। দলে জায়গা হয়নি লোকেশ রাহুলের। মিডল অর্ডারে থাকবেন রাহানে, হনুমা বিহারী এবং উইকেটকিপার ঋষভ পন্থ। স্পিনার রবিচন্দ্রন অশ্বিন থাকছেন দলে। ৩ পেসার নিয়েই নামবে ভারত। যশপ্রীত বুমরা, উমেশ যাদবের সঙ্গী হবেন মহম্মদ সিরাজ।

ভারতের এই দল শক্তিশালী অস্ট্রেলিয়াকে থামাতে পারে কি না সেই দিকেই নজর থাকবে ভারতীয় সমর্থকদের।

ভারতীয় দল: অজিঙ্ক রাহানে (অধিনায়ক), ময়ঙ্ক আগরওয়াল, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারী, ঋষভ পন্থ (উইকেটকিপার), রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, যশপ্রীত বুমরা, উমেশ যাদব, মহম্মদ সিরাজ।

Related posts

দিল্লির বিরুদ্ধে ৭ উইকেট জয় নাইটদের

সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লির বিপক্ষে ঘরের মাঠে খেলতে নামছে কেকেআর

ওড়িশাকে ২-০ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান