টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা বিরাটের

ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অব্যাহতি চেয়ে নিলেন বিরাট। এদিন একটি টুইট করে একথা ঘোষণা করলেন কোহলি নিজে। তবে, টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cuo) ভারতীয় দলের অধিনায়কত্ব করবেন। তারপর আর ক্যাপ্টেন হিসেবে দেখা যাবে না।

তবে, ওয়ান ডে (ODI) এবং টেস্টে (Test) জাতীয় দলের অধিনায়কত্ব করবেন। উল্লেখ্য দীর্ঘদিন ধরেই টি২০ দলের অধিনায়কত্ব বদল নিয়ে জল্পনা ছিল। এরই মাঝে এদিন একটি খোলা চিঠি লিখে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা করেন বিরাট কোহলি।

আরও পড়ুন: দুয়ারে রেশন: সিঙ্গেল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে এবার ডিভিশন বেঞ্চের দ্বারস্থ ডিলাররা


টুইটারে নিজের বিবৃতিতে বিরাট লিখেছেন, ‘ভারতের হয়ে খেলার পাশাপাশি জাতীয় দলের অধিনায়কত্ব করতে পেরে আমি সৌভাগ্যবান। এই সিদ্ধান্তে আসতে অনেকখানি সময় লেগেছে। কাছের লোকজনদের সঙ্গে, রবি শাস্ত্রী, রোহিত শর্মার মতো যারা ভারতীয় টিমকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্বে আছে, তাদের সঙ্গে অনেক আলোচনার পর এই সিদ্ধান্ত নিয়েছি। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর টি-টোয়েন্টিতে ক্যাপ্টেন্সি করব না। একই সঙ্গে বোর্ড সচিব জয় শাহ, প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, নির্বাচকদের সঙ্গে কথাও বলেছি। নিজের যোগ্যতা মতো আমি ভারতীয় ক্রিকেটের সেবা করে যাব।’

Related posts

অবসর ঘোষণা সুনীল ছেত্রীর, আন্তর্জাতিক ফুটবলকে বিদায় কলকাতাতেই

ইতিহাস তৈরি করে এই প্রথমবার আইপিএল প্লে অফে পৌঁছল কেকেআর

লখনউকে হারিয়ে আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে কেকেআর, প্লে অফ কি নিশ্চিত?