প্রথম পাতা বিনোদন জাতীয় চলচ্চিত্র প্রতিযোগিতায় ‘বাবা-ছেলে’র গল্প, অর্জুন-দিতিপ্রিয়ার ‘অভিযাত্রিক’

জাতীয় চলচ্চিত্র প্রতিযোগিতায় ‘বাবা-ছেলে’র গল্প, অর্জুন-দিতিপ্রিয়ার ‘অভিযাত্রিক’

300 views
A+A-
Reset

কলকাতা : সত্যজিৎ রায়ের ‘অপুর সংসার’-এর ৬০ বছর পূর্তিতে পরিচালকের প্রতি শ্রদ্ধার্ঘ জানিয়ে একটি ছবি পরিচালনা করেছেন শুভ্রজিৎ মিত্র। ছবির নাম ‘অভিযাত্রিক’। এই ছবিটিকেই ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বেছে নেওয়া হল জাতীয় চলচ্চিত্র প্রতিযোগিতার জন্য।

সাদা-কালোয় শ্যুট করা এই ছবির গল্প আবর্তিত হয়েছে বিভূতিভূষণের অপুর তীব্র ভ্রমণপিয়াস, অপু-কাজলের ‘বাবা-ছেলে’ সম্পর্ককে ঘিরে। ‘অপুর সংসার’-এর শেষে আমরা দেখেছিলাম, ৬ বছরের ছেলে কাজলকে কাঁধে চাপিয়ে নিরুদ্দেশের পথে পাড়ি দিয়েছিল অপু।

তারপর কী হল? উত্তর দিয়েছে শুভ্রজিৎ মিত্রের ‘অভিযাত্রিক’। আসলে ‘অপুর সংসার’-এর পরের গল্প বলার জন্যই এই ছবি তৈরি হয়েছে। সোমবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয় ছবিটি।

আরও পড়ুন : প্রথমবার বলিউডে হৃত্বিক রোশন,দীপিকা পাড়ুকোন জুটি, ঘোষণা অভিনেতার জন্মদিনে

উপস্থিত ছিলেন ছবির অভিনেতা অভিনেত্রীরা, পরিচালক শুভ্রজিৎ মিত্র, প্রযোজক গৌরাঙ্গ জালান প্রমুখ। ছবিতে অপুর চরিত্রে অভিনয় করেছেন অর্জুন চক্রবর্তী। দিতিপ্রিয়া অভিনয় করেছেন অপুর স্ত্রী অপর্ণা-র চরিত্রে। নন্দন চত্বর থেকে গাঢ় ধূসর রঙের শাড়িতে দিতিপ্রিয়া শেয়ার করেছেন তাঁর চলচ্চিত্রোৎসবের লুক।

কালো গলা বন্ধ টপের সঙ্গে সিল্কের শাড়িতে রূপোর গয়নায় সেজেছেন বাংলার ‘রানিমা’। পায়ে কালো স্টিলেটো। তাঁর স্বাভাবিক ছোট করে ছাঁটা চুলের হেয়ারস্টাইলে অবশ্য বিশেষ বদল আনেননি রানিমা। বিবরণে লিখেছেন, কিফ-এ অভিযাত্রিকের প্রথম প্রদর্শনের কিছু মুহূর্ত।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.