প্রথম পাতা বিনোদন ফিল্মোৎসবের উদ্বোধনী মঞ্চেও স্বাস্থ্যসাথীর উল্লেখ, মুখ্যমন্ত্রী বললেন, কার্ডটা করিয়ে নিন

ফিল্মোৎসবের উদ্বোধনী মঞ্চেও স্বাস্থ্যসাথীর উল্লেখ, মুখ্যমন্ত্রী বললেন, কার্ডটা করিয়ে নিন

328 views
A+A-
Reset

কলকাতা : পাঁচ লক্ষ টাকা ‘ক্যাশলেস’ চিকিৎসার স্বাস্থ্যসাথী কার্ড যে সত্যি সত্যিই ‘গেমচেঞ্জার’ তা বোঝা গেল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে। যখন অনুষ্ঠানের একেবারে শেষলগ্নে এসে মুখ্যমন্ত্রী উপস্থিত অভ্যাগতদের বললেন, ‘‘আপনারা কিন্তু সকলে স্বাস্থ্যসাথী কার্ডটা করিয়ে নেবেন। ফিল্মস্টার থেকে টেকনিশিয়ান— সকলে। পাঁচ লক্ষ টাকা ক্যাশলেস!’’

উদ্বোধনী মঞ্চে হাজির ছিলেন বাংলা চলচ্চিত্র জগতের বড় অংশ। ছিলেন বলিউডের পরিচালক অনুভব সিন্‌হা। ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দেন বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর শাহরুখ খান।

গ্ল্যামার বলতে ওই ‘বাদশাহ’র উপস্থিতিটুকুই। সেটুকু বাদ দিলে করোনা আবহে অন্যান্যবারের মতো এ বার ফিল্মোৎসবে সেই জাঁক নেই। জৌলুসও নেই। প্রত্যাশিত ভাবেই উদ্বোধনী অনুষ্ঠানে মমতাও জোর দিয়েছেন করোনাবিধির উপর।

অনুষ্ঠানের সূচনা করে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘এ বারের উৎসবের আগে বহু শিল্পীকে হারিয়েছি আমরা। তার দুঃখ রয়ে গিয়েছে।’’ উদ্বোধনে হাজির ছিলেন রঞ্জিত মল্লিক, গৌতম ঘোষ, কৌশিক সেন, কৌশিক গঙ্গোপাধ্যায়, সাংসদ নুসরত জাহান, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, দেব, তনুশ্রী চক্রবর্তী, সোহম চক্রবর্তী, পায়েল সরকার, অরিন্দম শীল, ঋতাভরী চক্রবর্তী প্রমুখ।

সশরীরে এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে না পারার জন্য দুঃখপ্রকাশ করে শাহরুখ বলেন, অতিমারি থেকে তিনি শিখেছেন, পরিবারই জীবনের সবচেয়ে দামী জিনিস। শাহরুখ বলেন, ‘‘কলকাতা আমার পরিবার। পশ্চিমবঙ্গ আমার পরিবার। খুব দ্রুতই বাংলায় যাব।’’ এরপর কলকাতায় এসে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার কথাও বলেন শাহরুখ।

মমতাও শাহরুখকে ‘ভাই’ সম্বোধন করে রাখিবন্ধনে আসার আমন্ত্রণ জানিয়ে দেন। এভাবেই শুক্রবার তুলনামূলক অনাড়ম্বর ভাবেই উদ্বোধন হল ২৬ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.