প্রথম পাতা খবর ১৫ দিনের কার্ফু জারি মহারাষ্ট্রে, মিলবে শুধু অত্যাবশকীয় পণ্য

১৫ দিনের কার্ফু জারি মহারাষ্ট্রে, মিলবে শুধু অত্যাবশকীয় পণ্য

99 views
A+A-
Reset

ডেস্ক: ১৫ দিনের জন্য গোটা রাজ্যে কার্ফু জারির ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী উদ্ধব থাকরে। কাল আজ ৮ টা থেকে জারি হচ্ছে যে কার্ফু। জরুরী ভিত্তির যাবতীয় পরিষেবা ছাড়া রাজ্যজুড়ে জারি হচ্ছে ১৪৪ ধারা। 


এতে বহু মানুষকে সমস্যার মুখে পড়তে হয়। পাশাপাশি মুখ থুবড়ে পড়ে অর্থনীতি। তাই লকডাউন না করে করোনার সংক্রমণকে কমাতে কড়া পদক্ষেপের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। আগামী ১৫ দিন অত্যাবশকীয় পণ্য ছাড়া আর সবকিছুর পরিষেবা বন্ধ থাকবে।
 
 সাংবাদিক সম্মেলনে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব থাকরে জানিয়েছেন,  গত বছরের থেকেও এবারের পরিস্থিতি আরও ভয়ঙ্কর। হাসাপাতালে বেড সংখ্যা বাড়ানো হচ্ছে। তাই আর সময় নেওয়া যাবে না। তাই এই বড় সিদ্ধান্ত নিতেই হচ্ছে। তবে মিলবে নিত্য প্রয়োজনীয়  সামগ্রী।  সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে প্রয়োজনীয় সামগ্রীর দোকান। যে রাজ্যগুলো সবথেকে বেশি ক্ষতিগ্রস্থ, তাদের মধ্যে রয়েছে মহারাষ্ট্র। রাজ্যে নাইট কার্ফু জারি থাকলেও রাশ টানা যাচ্ছে না কোভিড আক্রান্তের সংখ্যায়। মঙ্গলবার মহারাষ্ট্রে করোনা সংক্রমিত হয়েছেন ৬০ হাজার ২১২ জন।

আরও পড়ুন: বেলাগাম সংক্রমণ, একদিনে ১৬১,৭৩৬ জন করোনা আক্রান্ত, মৃত ৮৮০!


জানিয়ে দেওয়া হল, ১ মে পর্যন্ত মহারাষ্ট্রের সমস্ত স্কুল, কলেজ, সিনেমা হল, থিয়েটার, রেস্তোরাঁ শপিং মল থেকে শুরু করে সমস্ত ধার্মিক প্রতিষ্টান, সবকিছুই বন্ধ থাকবে। তবে হোটেলের টেক-অ্যাওয়ে কাউন্টার ও খাবারের হোম ডেলিভারি জারি থাকবে বলেই জানানো হয়েছে। ছাড় থাকবে জরুরী ভিত্তির কাজে যুক্তদের পরিবহন করা ট্রেন ও বাস পরিষেবায়। পেট্রল পাম্প খোলা থাকবে বলেও জানানো হয়েছে।

পাশাপাশি দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে বিমানবাহিনীর মাধ্যমে রাজ্যে অক্সিজেন সরবরাহ নিশ্চিত করার আবেদন তিনি রেখেছেন বলেও জানিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.