প্রথম পাতা খবর অক্সিজেনের অভাবে দিল্লির হাসপাতালে ছটফট করতে করতে ২০করোনা রোগীর মৃত্যু

অক্সিজেনের অভাবে দিল্লির হাসপাতালে ছটফট করতে করতে ২০করোনা রোগীর মৃত্যু

90 views
A+A-
Reset

ডেস্ক: সময় যত এগোচ্ছে ভয়াবহ আকার নিচ্ছে করোনা সংক্রমণ। এক মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল দিল্লি পাশাপাশি দেশবাসী। দিল্লির জয়পুর গোল্ডেন হাসপাতালে অক্সিজেনের অভাবে ছটফট করতে করতে মৃত্যু হল ২০ জন করোনা রোগীর। হাসপাতাল সূত্রে খবর, অক্সিজেনের অভাবে এই মুহূর্তে হাসপাতালে ভর্তি ২০০-র বেশি রোগীর জীবন বিপন্ন। কয়েকদিন আগেই শ্রী গঙ্গারাম হাসপাতালে ২৫ জন করোনা রোগীর মৃ্ত্যু হয়েছিল। এবার অক্সিজেনের অভাবে দিল্লির জয়পুর গোল্ডেন হাসপাতালে মৃত্যু হল ২০ জন রোগীর।

উল্লেখ্য, অক্সিজেন না থাকায় দিল্লির বেশ কয়েকটি সুপার স্পেশালিটি হাসপাতাল রোগী ভর্তি নিচ্ছে না। এমনকী হাসপাতাল থেকে রোগীদের ছেড়ে দেওয়া হচ্ছে। এই আবহে নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে হাতজোড় করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে পদক্ষেপের জন্য অনুরোধ জানিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।


হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সংকটজনক অবস্থায় থাকা ওই ২০ করোনা রোগী শুক্রবার রাতেই মারা গিয়েছেন। প্রত্যেকে ক্রিটিকাল কেয়ার ইউনিটে ভর্তি ছিলেন। প্রত্যেকে অক্সিজেন সাপোর্টে ছিলেন। তবে অক্সিজেনের প্রেশার কম থাকাতেই বিপত্তি।

আরও পড়ুন: দেশে আছড়ে পড়েছে করোনা ‘সুনামি’, দৈনিক সংক্রমণ পার সাড়ে তিন লক্ষ

এই ঘটনার বিবরণ দিতে গিয়ে আরও রোমহর্ষকর তথ্য জানিয়েছেন জয়পুর গোল্ডেন হাসপাতালের অধিকর্তা। তিনি জানিয়েছেন, শনিবার সকাল ১০টা পর্যন্ত গোটা হাসপাতালে মাত্র ৪৫ মিনিটের অক্সিজেনের ভান্ডার মজুত রয়েছে। বর্তমানে হাসপাতালে ২১০ জন রোগী ভর্তি রয়েছেন। এখনই হাসপাতালে আরও অক্সিজেন মজুত করা না গেলে আরও প্রাণহানির আশঙ্কা। দিল্লিতে করোনার লাগামছাড়া সংক্রমণ। রাজধানীর স্বাস্থ্য পরিকাঠামো পুরোপুরি ভেঙে পড়ার আশঙ্কা তৈরি হয়েছে। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.