মুখ্যমন্ত্রীকে নিয়ে ‘বেফাঁস’ মন্তব্য, বিতর্ক জড়িয়ে ব্যাখ্যা অভিজিতের

কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে ‘বেফাঁস’ মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন প্রাক্তন বিচারপতি এবং বর্তমানে বিজেপি নেতা অভিজিৎ গঙ্গোপাধ্যা। একটি ভিডিয়োতে তাঁকে মুখ্যমন্ত্রীর মৃত্যু কামনা করতে শোনা গিয়েছে বলে অভিযোগ। বিতর্ক ছড়াতেই নিজের মন্তব্যের ব্যাখ্যা দিলেন তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ।

একটি ভিডিয়োতে অভিজিৎকে বলতে শোনা গিয়েছে, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের মনে হচ্ছে মৃত্যুঘণ্টা বেজে গিয়েছে। মনে হচ্ছে!’’ এই মন্তব্যের আগে-পরে তিনি ঠিক কী বলেছেন তা স্পষ্ট করে জানা যায়নি।

নিজের মন্তব্যের ব্যাখ্যা করে অভিজিৎ বলেন,”মুখ্যমন্ত্রীর মৃত্যু কামনা নিয়ে ভুল বলা হচ্ছে। আসলে আমি ওটা আলঙ্কারিক অর্থে বলেছি। এটা তো কোনও ব্যক্তি মানুষের মৃত্যু প্রসঙ্গে আমি বলিনি। আমি তাঁর দলের মৃত্যুর কথা বলেছি। যেখানে আমি বলেছি যে, মৃত্যু ঘণ্টা বেজে গেছে। তবে কথাটা বলায় একটা ফাঁক ছিল। আমি ভেবেছিলাম, ওঁরা এটা নিশ্চয়ই বুঝবেন যে, এটা একটা আলঙ্কারিক প্রয়োগ। এটা কোনও ব্যক্তি মানুষের মৃত্যুর জন্য আদৌ বলা নয়।”

অন্য দিকে, এ নিয়ে অভিজিতের বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করারও প্রস্তুতি শুরু করেছে তৃণমূল। রাজ্যের শাসক দলের তরফে দাবি জানানো হয়েছে, অভিজিৎকে অবিলম্বে ক্ষমা চাইতে হবে। না হলে বাংলার মানুষ এর জবাব দেবে।

Related posts

দাদা ইউসুফের প্রচারে বহরমপুরে ইরফান পাঠান

বৃহস্পতির দুপুরে কলকাতা ও আশেপাশের জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি

সকাল থেকে আংশিক মেঘলা আকাশ, আজও কি ঝড়বৃষ্টির সম্ভাবনা?