যৌনতা থেকে হিংসা-রক্তারক্তি, বেলাগাম হওয়ার উপায় নেই, ওয়েব সিরিজের জন্য নতুন নিয়ম আনছে কেন্দ্র

ওয়েবডেস্ক : এবার ডিজিটাল প্ল্যাটফর্মেও লাগাম টানতে চলেছে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক। সম্প্রতি বেশ কয়েকটি ওয়েব সিরিজ নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়েছে। হিন্দু ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠেছে সইফ আলি খান অভিনীত ‘তাণ্ডব’-এর বিরুদ্ধে। যার জল গড়ায় বহুদূর।

অভিনেতা, পরিচালক এমনকী ওটিটি প্ল্যাটফর্মের কর্তার বিরুদ্ধে থানায় অভিযোগও দায়ের করা হয়েছে। একইরকম অভিযোগ ওয়েব সিরিজ মির্জাপুর ও ‘আ সুইটেবল বয়’-এর বিরুদ্ধে।

মন্দিরের মধ্যে নায়ক-নায়িকার চুম্বন দৃশ্য তুলে ধরে তীব্র সমালোচনার মুখে পড়তে হয় পরিচালক মীরা নায়ারকে। এই সমস্ত বিতর্কের জেরেই এবার ডিজিটাল প্ল্যাটফর্মে দেখানো শোগুলিতেও বাধানিষেধ জারির সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক।

আরও পড়ুন : কৌশিক গঙ্গোপাধ্যায়ের হাত ধরে বলিউডে পা রাখছেন সুদীপ্তা চক্রবর্তী

রবিবার কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভরেকর জানান, “ওটিটি প্ল্যাটফর্মের বেশ কিছু সিরিজ নিয়ে আমরা বহু অভিযোগ পেয়েছি। এই প্ল্যাটফর্মে যে ছবি কিংবা সিরিজ মুক্তি পায়, তা প্রেস কাউন্সিল আইন, কেবল টেলিভিশন নেটওয়ার্ক (রেগুলেশন) আইন কিংবা সেন্সর বোর্ডের আওতায় পড়ে না।

তবে এধরনের বিতর্ক যাতে ভবিষ্যতে এড়ানো যায়, তা জন্য আমরা শীঘ্রই নতুন গাইডলাইন আনব।” অর্থাৎ এবার ডিজিটাল প্ল্যাটফর্মেও পরিচালকদের হাত-পা বেঁধে দেওয়া হবে।

অর্থাৎ আতসকাচের নিচে বিভিন্ন দৃশ্য। আর অপছন্দ হলেই ঘ্যাচাং ফু। 

Related posts

মোদীর হাতে তুলে দেওয়া হল রবীন্দ্রনাথের উলটো ছবি, পাল্টা খোঁচা তৃণমূলের

স্বাভাবিকের থেকে নীচে তাপমাত্রা! রবিতেও বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হাওয়া

বিজেপি ক্ষমতায় ফিরলে মমতা, স্তালিন, তেজস্বীদের জেলে পাঠাবে, বিস্ফোরক কেজরিওয়াল