তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদে ফের ‘অভিষেক’ অভিষেকের

সব জল্পনায় জল ঢেলে ফের একবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদে বহাল রইলেন তৃণমূল কংগ্রেস এর এই মুহুর্তের সেকেণ্ড ইন কমান্ড অভিষেক ব্যানার্জি।

তৃণমূল কংগ্রেস এর সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদে অভিষিক্ত হওয়ার পর থেকেই দলে ‘এক ব্যক্তি এক পদ’ নীতির সপক্ষে প্রকাশ্যেই সওয়াল শুরু করেছিলেন ডায়মন্ড হারবারের সাংসদ।

আর এই বিষয় নিয়েই তৃনমূলের অন্দরে শুরু হয় তুমুল জলঘোলা। তৃণমূলের শীর্ষ নেতৃত্ব এই বিষয়ে প্রকাশ্যেই বিবৃতি দেওয়া শুরু করেন। তাঁরা বলতে শুরু করেন, দল এই নীতি একেবারেই সমর্থন করে না।

তৃণমূল শীর্ষ নেতৃত্ব আরও বলতে থাকেন যে, তৃণমূলে মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায় সব সময় শেষ কথা। আর এই পরিস্থিতিতে দলের অন্দরে শুরু হয় কানাঘুষো। শোনা যায়, সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পদ ছাড়তে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এরপরেও এই ঘটনার জল গড়ায় অনেকদূর। তৃণমূলের যাবতীয় পদের অবলুপ্তি ঘটান তৃণমূল সুপ্রিমো। পরিবর্তে সৃষ্টি করা হয় তৃণমূলের জাতীয় কর্মসমিতি।

এরপর শুক্রবার বৈঠকে বসে তৃণমূলের জাতীয় কর্মসমিতি এবং বৈঠক শেষে সব জল্পনার অবসান ঘটিয়ে তৃনমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদে বহাল রইলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এদিন বৈঠক শেষে জাতীয় কর্মসমিতির পদাধিকারীদের নাম ঘোষণা করেন তৃণমূল কংগ্রেস এর মহাসচিব পার্থ চট্টপাধ্যায়। সর্বভারতীয় সহ সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয় যশবন্ত সিনহার নাম। কোষাধ্যক্ষ পদের দায়িত্বে এলেন মন্ত্রী অরূপ বিশ্বাস। জাতীয় স্তরের মুখপাত্র হিসেবে দায়িত্ব দেওয়া হয় সুখেন্দু শেখর রায়, কাকলি ঘোষ দস্তিদার এবং মহুয়া মৈত্রকে। উত্তর-পূর্বের রাজ্যগুলোর দায়িত্ব দেওয়া হয়েছে সুস্মিতা দেব, সুবল ভৌমিক এবং মুকুল সাংমাকে।

Related posts

লোকসভা ভোটের কারণে কি জামিন পাবেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল? তাৎপর্যপূর্ণ পদক্ষেপ সুপ্রিম কোর্টের

রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতহানির অভিযোগ! চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে পথে তৃণমূল মহিলা কংগ্রেস

মালদহে দেবের হেলিকপ্টারে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেন তারকা অভিনেতা