‘কৃতকর্মের ফল !’ কেজরিওয়ালের গ্রেফতারিতে প্রতিক্রিয়া অন্না হাজারের

নয়াদিল্লি: আবগারি দুর্নীতি মামলায় গত বৃহস্পতিবার রাতে ইডির হাতে গ্রেফতার হন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। হাইকোর্টে আগাম জামিনের আর্জি খারিজের পরেই আপ প্রধানকে প্রথমে জিজ্ঞাসাবাদ, পরে গ্রেফতার করা হয়। গ্রেফতারির জেরে ইডি-র সদর দফতরের লক আপে রাত কাটালেন কেজরিওয়াল। এরই মধ্যে তাঁর বিষয়ে মুখ খুললেন কেজরির এক সময়ের ‘গুরু’ বলে পরিচিত অন্না হাজারে।

কেজরিওয়ালের গ্রেফতারি নিয়ে অন্না হাজারে বলেন, “অরবিন্দ কেজরিওয়াল এক সময় আমার সঙ্গে কাজ করতেন। সেই সময়, তিনি মদের বিরুদ্ধে আওয়াজ তুলতেন। সেই তিনিই এখন আবগারি নীতি তৈরি করছেন দেখে আমি খুব কষ্ট পেয়েছি। নিজ কাজের জন্যই তাঁকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু তিনিই বা কী করবেন? ক্ষমতার সামনে কেউ কিছু করতে পারে না। গ্রেফতার হয়েছেন, এখন যা হবে আইন অনুযায়ী হবে। দিল্লির আবগারি নীতি নিয়ে আমি তাঁকে দুবার চিঠি লিখেছিলাম। কিন্তু কেজরিওয়াল সেই সময় আমার কথা শোনেননি। কেজরিওয়াল এবং মণীশ সিসোদিয়া আমাদের আন্দোলনে যোগ দিয়েছিলেন। আমি তাঁদের সর্বদা দেশের কল্যাণে কাজ করতে বলেছিলাম। কিন্তু তাঁরা সেই কথা মাথায় রাখেননি। আমি এখন আর তাঁকে কোনো উপদেশ দেব না।”

প্রসঙ্গত, ২০১৩ সাল নাগাদ অরবিন্দ কেজরিওয়ালই কংগ্রেস সরকার তথা শীলা দীক্ষিতের বিরুদ্ধে একের পর এক দুর্নীতির অভিযোগ তুলে তুলকালাম বাঁধিয়ে দিয়েছিলেন। এমনকী দিল্লির দুর্নীতির প্রতিবাদে অন্না হাজারেকে সঙ্গে নিয়ে অনশনেও বসে পড়েন। সেখান থেকেই জন্ম নিয়েছিল আম আদমি পার্টি। এর পর দিল্লির ক্ষমতায় আসা।

এদিকে কেজরিওয়ালের জামিনের দাবিতে এদিনই সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন তাঁর আইনজীবীরা। কিন্তু মামলার শুনানির আগেই সেটা প্রত্যাহার করে নেওয়া হয়। কেজরির আইনজীবীরা জানান, তাঁরা এবার নিম্ন আদালতে আবেদন করবেন।

Related posts

বিজেপি ক্ষমতায় ফিরলে মমতা, স্তালিন, তেজস্বীদের জেলে পাঠাবে, বিস্ফোরক কেজরিওয়াল

মা, স্ত্রী, সন্তান-সহ ৫ জনকে খুন করে উত্তরপ্রদেশে আত্মঘাতী এক ব্যক্তি

সুপ্রিম কোর্টে জামিন পাওয়ার পর আজ কেজরিওয়ালের প্রথম রোড শো, হনুমান মন্দিরে পুজো দিয়ে শুরু ভোটপ্রচার