ঝাড়গ্রামে অভিষেকের কনভয়ে হামলা, অল্পের জন্য বাঁচলেন মন্ত্রী বীরবাহা

ঝাড়গ্রামে কুড়মিদের আন্দোলনকে ঘিরে তুমুল উত্তেজনা। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘নবজোয়ার’ কর্মসূচিতে মন্ত্রী বীরবাহা হাঁসদার গাড়ি ভাঙচুরের অভিযোগ। শালবনি এলাকায় পাঁচ নম্বর রাজ্য সড়কের উপর তুমুল উত্তেজনা ছড়ায় শুক্রবার। ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিশ বাহিনী।

ঝাড়গ্রাম শহরে ‘নবজোয়ার’ কর্মসূচির ‘রোড শো’ শেষ করে লোধাশুলি হয়ে অভিষেকের কনভয় শালবনি যাচ্ছিল। সেই সময় ৫ নম্বর রাজ্য সড়কের দু’ধারে বিক্ষোভ দেখাচ্ছিলেন কুড়মি সমাজের আন্দোলনকারীরা। তখনই ঘটনাটি ঘটে।

অভিষেকের কনভয়ের শেষের দিকে মন্ত্রী বীরবাহা হাঁসদার গাড়ি ছিল। অভিযোগ, বীরবাহা হাঁসদার গাড়িকে লক্ষ্য করে পাথর মারা হয়। এছাড়াও তৃণমূল কর্মী সমর্থকদের গাড়িকে লক্ষ্য করে পাথর এবং লাঠি দিয়ে মারা হয় বলে অভিযোগ। মন্ত্রীর গাড়ির কাঁচ ভেঙে যায়। অল্পের জন্য প্রাণে বাঁচেন মন্ত্রী।

এই ঘটনার পর বীরবাহা বলেন, ‘‘আমিও নিজে আদিবাসী সমাজের মানুষ। কিন্তু এ ভাবে আন্দোলন হয় নাকি! আমরাও আন্দোলন করেছি। কিন্তু এটা অসভ্যতা। এর শেষ দেখে ছাড়ব।’’ কুড়মিদের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলে সিপিএম এবং বিজেপিকেও দায়ী করেছেন বীরবাহা।

অন্য দিকে, এই ঘটনার পরই কুড়মি সমাজও পাল্টা বিবৃতি দিয়ে জানিয়েছে, তারা এই ঘটনার সঙ্গে যুক্ত নয়। তাদের আন্দোলনকে কালিমালিপ্ত করার চক্রান্ত করা হয়েছে। তদন্তের দাবি জানিয়েছেন তারাও। ইতিমধ্যেই ঝাড়গ্রাম পুলিশের কাছ থেকে রিপোর্ট চেয়েছে নবান্ন।

Related posts

আজও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই তীব্র তাপপ্রবাহের সতর্কতা

আজ রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা, বিশেষ ট্রেন ও মেট্রো পরিষেবা

প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, সোমবার শুনানি সুপ্রিম কোর্টে