কুড়ি-কুড়ি বলিউডের কাছেও বড় বেদনার

ওয়েবডেস্ক : পরপর বহু নক্ষত্র পতনের সাক্ষী হয়েছে ২০২০-এর বলিউড।

ইরফান খান : ক্যান্সার কেড়ে নিল বলিউডের অন্যতম শ্রেষ্ঠ অভিনেতা ইরফান খানকে। ৩৫ বছরের অভিনয়জীবন। শ্রেষ্ঠ অভিনেতার জাতীয় পুরস্কার, ৪টি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড, পদ্মশ্রী পান। এ ছাড়াও বহু পুরস্কার লাভ করেন। ২৯ এপ্রিল মারা যান ইরফান খান।

ঋষি কাপুর : ৩০ এপ্রিল মারা যান প্রবীণ অভিনেতা ঋষি কাপুর। ‘মেরা নাম জোকার’-এ শিশুশিল্পী হিসেবে অভিনয়ে আত্মপ্রকাশ। ১টি জাতীয় পুরস্কার, ৪টি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড ও ৩টি জি সিনে অ্যাওয়ার্ড ছিল বলিউডের চিন্টুর ঝুলিতে।

ওয়াজিদ খান : করোনায় আক্রান্ত হয়ে ১ জুন মারা যান বিখ্যাত সাজিদ-ওয়াজিদ জুটির অন্যতম সংগীত পরিচালক ওয়াজিদ খান।

বাসু চট্টোপাধ্যায় : ৪ জুন মারা যান পরিচালক বাসু চট্টোপাধ্যায়। শ্রেষ্ঠ পরিচালক ও বেস্ট স্ক্রিনপ্লে  ফিল্ম অ্যাওয়ার্ড, শ্রেষ্ঠ ছবির জন্য ফিল্ম ক্রিটিক অ্যাওয়ার্ড-সহ বহু পুরস্কার পান।

সুশান্ত সিংহ রাজপুত : ১৪ জুন মৃত্যু হয় সুশান্ত সিংহ রাজপুতের। বাসভবন থেকে উদ্ধার হয় দেহ। তাঁর মৃত্যুর তদন্ত চালাচ্ছে তিন কেন্দ্রীয় সংস্থা সিবিআই, ইডি ও এনসিবি। 

সরোজ খান : ৩ জুলাই বলিউডের জনপ্রিয় নৃত্য পরিচালক সরোজ খান মারা যান। মাত্র তিন বছর বয়সে শিশুশিল্পী হিসাবে তার কর্মজীবন শুরু। হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। বয়স হয়েছিল ৭১ বছর।

জগদীপ : ৮ জুলাই মারা যান কমেডিয়ান অভিনেতা জগদীপ। চার শতাধিক ছবিতে কাজ করেছেন জগদীপ। দীর্ঘদিন ধরে বিভিন্ন বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন। 

নিশিকান্ত কামাত : ১৭ আগস্ট মারা যান পরিচালক নিশিকান্ত কামাত। লিভার সিরোসিসে আক্রান্ত হয়ে হায়দরাবাদের একটি হাসপাতালে মারা যান তিনি। 

এস পি বালাসুব্রহ্মণ্যম : করোনাজনিত জটিলতায় ২৫ সেপ্টেম্বর চেন্নাইয়ের একটি হাসপাতালে  মারা যান গায়ক এস পি বালাসুব্রহ্মণ্যম। 

ফরাজ খান : ৪ নভেম্বর মারা যান ‘মেহন্দি’ অভিনেতা ফরাজ খান। বুকে সংক্রমণের ফলে স্নায়ুজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫০ বছর।

আসিফ বাসরার : ১২ নভেম্বর ‘পাতাললোক’ অভিনেতা আসিফ বাসরার ঝুলন্ত দেহ উদ্ধার হয়। হিমাচল প্রদেশের ম্যাকলিয়ডগঞ্জের বাসভবন থেকে উদ্ধার হয় তাঁর দেহ। পুলিশের অনুমান, তিনি আত্মহত্যা করেছেন।

Related posts

উত্তরাখণ্ডে বন পোড়ানোর প্রক্রিয়া অব্যাহত, ১৩৮৬ হেক্টর বনাঞ্চল ক্ষতিগ্রস্ত, মৃত ৫

সন্দেশখালি নিয়ে স্লোগান উঠতেই মেজাজ হারালেন শুভেন্দু! অশালীন শব্দ বিরোধী দলনেতার

‘ ১০ থেকে ২০ তারিখের মধ্যে কেশপুরে খুন হতে পারে’, বিস্ফোরক অভিযোগ দেবের