প্রথম পাতা খবর আজ হাসপাতাল থেকে ছাড়া পেলেন বুদ্ধদেব ভট্টাচার্য, ফিরছেন না বাড়িতে!

আজ হাসপাতাল থেকে ছাড়া পেলেন বুদ্ধদেব ভট্টাচার্য, ফিরছেন না বাড়িতে!

68 views
A+A-
Reset

কলকাতা: আজ, বুধবার উডল্যান্ডস হাসপাতাল থেকে ছাড়া পেলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তবে আপাতত পাম অ্যাভিনিউয়ের বাড়িতে ফিরছেন না তিনি।  সূত্রের খবর, সিআইটি রোডের নার্সিংহোমে রাখা হবে তাঁকে ও তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্যকে। চিকিৎসকদের তত্ত্বাবধানেই থাকবেন তিনি।


তবে কেন বাড়ি ফিরছেন না বুদ্ধবাবু? জানা গিয়েছে, তাঁর বাড়িতে মেয়ে একা রয়েছেন। বুদ্ধবাবু ও তাঁর স্ত্রী দুজনেই গুরুতর অসুস্থ। তাঁদের দেখভাল করাটা বাড়িতে সমস্যাজনক। এদিকে, উডল্যান্ডস হাসপাতালে খরচ অত্যাধিক বেশি। সেকথা মাথায় রেখেই দলেরই এক চিকিৎসকের নার্সিংহোমে থাকবেন তিনি। সঙ্গে থাকবেন স্ত্রী মীরা ভট্টাচার্যও।


চিকিৎসকদের যুক্তি, বুদ্ধবাবু কোভিড মুক্ত, কাজেই এই কোভিড হাসপাতালে তাঁকে রাখা এখন প্রয়োজনীয় নয়। তবে সার্বিক পরিস্থিতি অনুযায়ী, আরও কিছুদিন তাঁকে পর্যবেক্ষকদের অধীনে রাখা ভালো, সেই কারণেই এই সিদ্ধান্ত।

আরও পড়ুন: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার সূচি ঘোষণা পিছিয়ে গেল

উডল্যান্ডস হাসপাতাল সূত্রে খবর, বুদ্ধবাবু এখন সুস্থ। রক্তচাপ ও হার্টরেটও স্বাভাবিক। কিন্তু করোনা সংক্রমণ মুক্ত হলেও বেশ কিছু ঝুঁকি থেকে যায়। বুদ্দবাবুর ক্ষেত্রে আরও বেশি সতর্কতা নেওয়া জরুরি কারণ তিনি ক্রনিক সিওপিডি-র রোগী। শরীরে কার্বনমাত্রা বেড়ে গিয়ে সমস্যা দেখা দিয়েছিল শেষ ডিসেম্বরেও। সব দিক বিবেচনা করেই তাই চিকিৎসকরা চাইছেন আগামী কয়েকদিন তাঁকে  একটি নন কোভিড নার্সিংহোমে রাখতে।

প্রসঙ্গত, গত ১৮ তারিখ বুদ্ধদেব ভট্টাচার্য কোভিড পজিটিভ হন। বাড়িতেই তাঁর চিকিৎসা চলছিল। কিন্তু, ২৪ তারিখ আচমকা তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বুদ্ধদেব ভট্টাচার্যকে  উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয়। উডল্যান্ড হাসাপাতালে বুদ্ধদেব ভট্টাচার্যের চিকিৎসার জন্য তৈরি হয় মেডিক্যাল বোর্ড। সেই বোর্ডের চিকিৎসকরাই তাঁর শারীরিক পরিস্থিতি পর্যালোচনা করে প্রয়োজনীয় চিকিৎসা শুরু করেন। প্রাক্তন মুখ্যমন্ত্রীকে রেমডেসিভির দেওয়া শুরু হয়। ধীরে ধীরে চিকিৎসায় সাড়া দিতে থাকেন বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর শরীরে অক্সিজেনের লেভেল বাড়তে থাকে। দু-দিন আগেই মেডিক্যাল বুলেটিনে জানানো হয়ে, রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.