দুর্গাপুজো বিশেষ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

দুর্গাপুজো বিশেষ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজো উদ্যোক্তাদের নিয়ে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি উল্লেখ করেন, এ বারের পুজোয় হবে স্পেশাল আয়োজন। মুখ্যমন্ত্রী জানালেন আগামী পহেলা সেপ্টেম্বর থেকে কিন্তু পূজো শুরু হয়ে যাবে তার কারণ আগামী পহেলা সেপ্টেম্বর কলকাতায় মিছিল হবে, মা দুর্গাকে বরণ করার জন্য। ৫০০০০ টাকার বদলে পুজো কমিটি গুলোকে ৬০০০০  হাজার টাকা দেবে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।আগামী পয়লা সেপ্টেম্বর রাজ্যের প্রত্যেকটি জেলায় ইউনেস্কোকে সম্মান জানানোর জন্য মিছিল করার আহ্বান জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই সেপ্টেম্বরের ১ তারিখে কলকাতায় হবে এক বিশাল মিছিল। সেখানে এ বারের উৎসবের সূচনা করা হবে।

সেপ্টেম্বরের ১ তারিখে হবে এই মিছিল। মুখ্যমন্ত্রী বললেন, ওই দিন বেলা ২টোর সময় থেকে মিছিল শুরু হবে জোড়াসাঁকোতে। ঠাকুরবাড়ির সামনে মিছিলের জন্য় সাধারণ মানুষ, পুজো উদ্য়োক্তা ও পড়ুয়া থেকে সাধারণ মানুষ জড়ো হবেন। সেখান থেকে মিছিল শুরু হবে। মিছিল যাবে রানি রাসমনী রোড পর্যন্ত। এই মিছিলে অংশ নেবেন হাওড়া, সল্টলেক ও কলকাতার মানুষেরা। মমতা বলেছেন, এই মিছিলটি ঐতিহাসিক মিছিল হিসাবে গণ্য করতে হবে। মমতা বলেন, রানি রাসমনির এলাকা তিনি দেখতে যাবেন। মমতা বলেন, এ বারের মিছিল অনেক রঙিন করতে হবে। যাতে রঙ থাকে সে দিকে খেয়াল রাখতে হবে। সবাই রঙ রাখবেন, রঙিন ছাতা, রঙিন জামাকাপড় পড়ে আসবেন।

দুর্গাপুজো নিয়ে সোমবার নেতাজি ভবনে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি বলেন, ‘২৫ সেপ্টেম্বর হচ্ছে মহালয়া। ২৯ সেপ্টেম্বর হচ্ছে মহাচতুর্থী। ৩০ সেপ্টেম্বর হচ্ছে মহাপঞ্চমী। ১ অক্টোবর হচ্ছে মহাষষ্ঠী। ২ অক্টোবর হচ্ছে মহাসপ্তমী। ৩ অক্টোবর হচ্ছে মহাষ্টমী। ৪ অক্টোবর হচ্ছে মহানবমী। ৫ অক্টোবর হচ্ছে বিজয়া দশমী। বিসর্জনের দিন ঠিক করা হয়েছে ৫ অক্টোবর, ৬ অক্টোবর, ৭ এবং ৮ অক্টোবর। ৯ অক্টোবর লক্ষ্মীপুজো এবং ফাতেহা দোয়াজ দাহাম আছে।’

আরও পড়ুন :

সিবিআই নিয়ে দিলীপ ঘোষের মন্তব্যের জের, রিপোর্ট চাইল বিজেপির দিল্লি নেতৃত্ব

এআইএফএফের উপর থেকে ফিফার নিষেধাজ্ঞা তুলতে তৎপর কেন্দ্র

পঞ্চায়েতে দুর্নীতি বরদাস্ত নয়! কড়া নির্দেশিকা মুখ্যমন্ত্রীর

মেঘভাঙা বৃষ্টি, হড়পা বান, বিপর্যস্ত হিমাচল, মৃত কমপক্ষে ২২

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের