প্রথম পাতা খবর বন্যা পরিস্থিতির জন্য ডিভিসিকে তীব্র আক্রমণ, শনিবারই আকাশ পথে প্লাবিত জেলা পরিদর্শনে যাবেন মুখ্যমন্ত্রী

বন্যা পরিস্থিতির জন্য ডিভিসিকে তীব্র আক্রমণ, শনিবারই আকাশ পথে প্লাবিত জেলা পরিদর্শনে যাবেন মুখ্যমন্ত্রী

66 views
A+A-
Reset

ডেস্ক: দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অংশে ফের বন্যা পরিস্থিতি তৈরি হওয়ার জন্য ডিভিসি-র বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি ঝাড়খণ্ড সরকারের বিরুদ্ধেও অসন্তোষ প্রকাশ করেন মমতা। ঝাড়খণ্ডে প্রবল বৃষ্টির জেরে জল ছাড়ার পরিমাণ বাড়িয়েছে ডিভিসি৷ পরশুদিন রাত থেকে ডিভিসি মোট ২ লক্ষ ৭৫ হাজার কিউসেক জল ছেড়েছে বলে খবর৷ যার জেরে ইতিমধ্যেই পশ্চিম মেদিনীপুরের ডেবরা, ঘাটাল, হাওড়া, দুই বর্ধমানের বিস্তীর্ণ এলাকায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে৷ নানুর সহ বীরভূমের একাংশও প্লাবিত৷ মুখ্যমন্ত্রী জানিয়েছেন, বাঁকুড়া, পুরুলিয়ার বিভিন্ন এলাকাও জলের তলায় চলে গিয়েছে৷


এবার বন্যা কবলিত এলাকা পরিদর্শনে যাবেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (Mamata Banerjee)। শনিবার আকাশপথে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখবেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, পুরুলিয়া, বাকুঁড়া, হাওড়া ও হুগলির বিভিন্ন এলাকা হেলিকপ্টারে পরিদর্শন করবেন মুখ্যমন্ত্রী। ঘুরে দেখবেন পশ্চিম বর্ধমানের আসানসোলের বিভিন্ন বন্য়া কবলিত এলাকাও।

আরও পড়ুন: পুজোর ঘোরায় ছাড়, কিন্তু মণ্ডপে নো এন্ট্রি, নির্দেশিকা জারি হাইকোর্টের


মুখ্যমন্ত্রীর অভিযোগ ডিভিসি গতরাতে রাত তিনটের সময় তাঁকে না জানিয়েই জল ছেড়েছে। এদিকে তিনি অভিযোগ করেন, পুজোর আগে বাংলাকে প্লাবিত করতে ইচ্ছে করে এই ঘটনা ঘটানো হয়েছে। ফের একবার তিনি ‘ম্যান মেড বন্যা’ তত্ত্ব নিয়ে সরব হন। পাশাপাশি ঝাড়খণ্ড সরকারের বিরুদ্ধেও খাল এবং বাঁধ না সংস্কার করার অভিযোগ আনেন মমতা।

পরিস্থিতি সামাল দিতে প্লাবিত এলাকায় আজ থেকেই মন্ত্রীদের পাঠিয়ে দিয়েছেন তিনি। ফিরহাদ হাকিম, মলয় ঘটক থেকে শুরু করে কল্যাণ বন্দ্যোপাধ্যায়, মানস ভুঁইয়া সকলকেই এক একটি জেলার দায়িত্ব দিয়েছেন তিনি। আজ থেকেই মন্ত্রীরা পরিস্থিতি সামাল দিতে নেমে পড়েছেন। দুর্গত এলাকার বাসিন্দাদের পাশে থাকার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.