প্রথম পাতা খবর শুরু হয়ে গেল ৪৭তম কলকাতা আন্তর্জাতিক বইমেলা, উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

শুরু হয়ে গেল ৪৭তম কলকাতা আন্তর্জাতিক বইমেলা, উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

228 views
A+A-
Reset

কলকাতা: বৃহস্পতিবার বিকেল ৪টে থেকে উদ্বোধন অনুষ্ঠান হয়ে গেল ৪৭তম কলকাতা আন্তর্জাতিক বইমেলার। সেন্ট্রাল পার্কের বইমেলা প্রাঙ্গণে এই অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

হাতুড়ি মেরে মেলার উদ্বোধন করে মুখ্যমন্ত্রী। ছবি: রাজীব বসু

বইমেলার উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে ছিলেন ব্রিটিশ হাই কমিশনার অ্যালেক্স ইলিস সিএমজি, ব্রিটিশ কাউন্সিল অফ ইন্ডিয়ার ডিরেক্টর অ্যালিসন ব্যারেট এমবিই এবং সাহিত্যিক বাণী বসু।

বিকেল ৪টে থেকে শুরু হয় উদ্বোধন অনুষ্ঠান। ছবি: রাজীব বসু

বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানের সূচনা হয় রাজ্যসঙ্গীত গেয়ে। প্রথা মেনে হাতুড়ি মেরে মেলার উদ্বোধন করে মুখ্যমন্ত্রী সকলকে বই পড়ার জন্য উদ্বুদ্ধ করলেন। তাঁর কথায়, ‘‘এই বইমেলা একদিন বিশ্বের এক নম্বর হবে। বাংলাই পথ দেখায়, একটু সময় করে বই পড়ুন, নতুন প্রজন্ম বই পড়ুন।’’ পাশাপাশি তিনি আরও জানান, ‘‘আগে খুব ছোট জায়গায় বইমেলা হতো, এখন কত বড় জায়গায় হয়! এই জায়গাটা আমরা বইমেলা কর্তৃপক্ষকে দিয়ে দিয়েছি স্থায়ীভাবে।’’

পশ্চিমবঙ্গ প্যাভিলিয়ন ঘুরে দেখছেন মুখ্যমন্ত্রী। ছবি: সঞ্জয় হাজরা

আজ বিকেল সাড়ে ৩টে নাগাদ বইমেলা প্রাঙ্গণে পৌঁছে যান মুখ্যমন্ত্রী। তিনি বিভিন্ন বইয়ের স্টল ঘুরে দেখেন। কলকাতা পুলিশের স্টলে গিয়ে নানা ধরনের অস্ত্রের ডিসপ্লে মডেল সংক্রান্ত বিষয়ে খোঁজখবর নেন। তার সঙ্গে ছিলেন রাজ্যসভার সাংসদ দোলা সেন, দমকল মন্ত্রী সুজিত বসু, মন্ত্রী ইন্দ্রনীল সেন, কলকাতার মেয়র তথা মন্ত্রী ফিরহাদ হাকিম, সাংসদ অপরূপা পোদ্দার, কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল এবং বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তীও।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.