আরও শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ, সকাল থেকেই বৃষ্টিতে ভিজছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ আরও শক্তি বাড়াচ্ছে। নিম্নচাপের জেরে সকাল থেকেই দেখা নেই রোদের। আকাশের মুখভার। কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি শুরু। বিকেলের পর থেকে কলকাতাতেও বৃষ্টি বাড়বে।

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই সেই নিম্নচাপ যথেষ্ট শক্তি বাড়িয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় সেই নিম্নচাপ শক্তি বাড়িয়ে উপকূলের জেলায় প্রবল দুর্যোগ বয়ে আনবে। উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা প্রবল। সমুদ্র উত্তাল থাকার কারণে মৎস্যজীবীদের আগেভাবে সতর্ক করে দেওয়া হয়েছে। যে মৎস্যজীবীরা এখনও সমুদ্রে রয়েছেন তাঁদেরও আজকের মধ্যেই ফিরে আসতে নির্দেশ দেওয়া হয়েছে। দিঘা সমুদ্র চত্বরে জেলা প্রশাসনের তরফে মাইকিং করা হচ্ছে। যাতে কেউ নির্দেশ অমান্য করে সমুদ্রে নামতে না পারেন, সেদিকে কড়া নজর রাখা হচ্ছে। দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপ, নামখানাতেও সতর্ক প্রশাসন।

ইতিমধ্যেই বিপদসঙ্কুল এলাকার বাসিন্দাদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার বন্দোবস্ত করা হয়েছে। শুকনো খাবার ও পর্যাপ্ত পানীয় জলের ব্যবস্থাও রেখেছে প্রশাসন।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, নিম্নচাপের শক্তি ক্রমশ বৃদ্ধি হচ্ছে। শক্তি বাড়িয়ে আগামী ২৪ ঘণ্টায় তা গভীর নিম্নচাপে পরিণত হবে। নিম্নচাপের প্রভাবে ভারী বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার সম্ভাবনা। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ভারী বৃষ্টি হতে পারে। কলকাতা (Kolkata), হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা। বাকি প্রত্যেকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন :

বক্সিংয়ের হাত ধরে জোড়া সোনা পেল ভারতীয় দল

ক্ষুদ্রতম রকেট উৎক্ষেপণ করল ইসরো, উৎক্ষেপনকে সফল বলতে নারাজ চেয়ারম্যান

কমনওয়েলথ গেমসে ভারতের কুস্তিগীরদের দাপট অব্যাহত, সোনা জয় ভিনেশ, নবীনের

মানব সভ্যতা সেদিন কেঁদেছিল

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের