শিয়ালদা পর্যন্ত চাকা গড়াতেই ইস্ট-ওয়েস্ট যাত্রী বাড়ল প্রায় ১০ গুণ, লক্ষ্মী লাভের আশা মেট্রোর

বৃহস্পতিবারই ইতিহাসের সাক্ষী হয়েছে শিয়ালদা। ইস্ট-ওয়েস্ট মেট্রোর মানচিত্রে জুড়ে গিয়েছে এই স্টেশন। শিয়ালদা পর্যন্ত চাকা গড়াতেই ইস্ট-ওয়েস্ট মেট্রোর যাত্রী বাড়ল প্রায় ১০ গুণ। প্রথম দিনের তুলনায় এক ধাক্কায় এই রুটে বেশ খানিকটা বেড়ে গিয়েছে যাত্রী সংখ্যা। প্রথম দিনই শিয়ালদা স্টেশনে ভিড় ছিল চোখে পড়ার মতো। দ্বিতীয় দিনে সেই ভিড় আরও বাড়ল।

ইস্ট-ওয়েস্ট মেট্রো সূত্রে খবর, এক দিনেই ১০ গুণ বেড়ে গিয়েছে যাত্রী সংখ্যা। মেট্রো সূত্রে খবর, এর ফলে কমবে ক্ষতির বোঝা। পুরো রুট চালু হয়ে গেলে পরিস্থিতির আরও উন্নতি হবে বলে আশা মেট্রো কর্তৃপক্ষের। বৃহস্পতিবার সেক্টর ফাইভ থেকে শিয়ালদা পর্যন্ত মেট্রো চড়েছেন ৩১ হাজার ৩৭ জন। শুধু শিয়ালদা থেকে মেট্রো ধরেছেন ১২ হাজার ৬৮১জন যাত্রী। বৃহস্পতিবার সারা দিনে টিকিট বিক্রি থেকে মেট্রোর আয় হয়েছে ৭ লক্ষ ৭১হাজার ১৮২টাকা। আগামী দিনে আরও বাড়বে যাত্রী সংখ্যা। শিয়ালদহ দেখাবে লাভের মুখ এমনটাই আশায় মেট্রো কর্তাদের।

রবিবার ছাড়া সপ্তাহের প্রতিদিন শিয়ালদহ স্টেশন থেকে মেট্রো যাবে সল্টলেক সেক্টর ফাইভের পথে। আপাতত এই রুটে ১০০টি মেট্রো চলাচল করছে। সোম থেকে শনিবার পর্যন্ত শিয়ালদহ থেকে সেক্টর ফাইভের উদ্দেশে শেষ ট্রেনটি ছাড়ছে রাত ৯.৩৫ মিনিটে। একইভাবে সেক্টর ফাইভ থেকে শিয়ালদহের দিকে শেষ ট্রেনটি রওনা দিচ্ছে রাত ৯.৪০ মিনিটে। অফিস টাইমে ১৫ মিনিট অন্তর এই রুটে মেট্রো চললেও দিনের বাকি সময়ে ২০ মিনিট অন্তর মেট্রো চলছে।

আরও পড়ুন :

দিল্লিতে ভেঙে পড়ল নির্মীয়মাণ গুদাম, মৃত ৫, শোকপ্রকাশ প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীর

দেশের সেরার তালিকায় কলকাতা যাদবপুর বিশ্ববিদ্যালয়

ভারতে প্রথম মাঙ্কিপক্সে আক্রান্তের সন্ধান, নজরদারি কেন্দ্রের

আজ থেকেই শুরু বিনামূল্যে কোভিড বুস্টার ডোজ! কোথা থেকে পাবেন টিকা? জেনে নিন

নারী পুরুষে বৈষম্যে আজ ভারত কোথায় দাঁড়িয়ে

Related posts

ভোটের পর ইন্ডিয়া জোটের সরকার গঠন, বাইরে থেকে সবরকম সাহায্য, বার্তা মমতার

শ্লীলতাহানির পর প্রকাশ্যে পুরনো এক ধর্ষণের অভিযোগ, রাজ্যপালের বিরুদ্ধে আন্দোলনে নামছে তৃণমূল

বাড়ছে তাপমাত্রা, বৃষ্টির সম্ভাবনা উপকূল ও সংলগ্ন কয়েকটি জেলায়