ভুয়ো নিয়োগের নথি জমা দিতে পারেনি সিবিআই, নিম্ন আদালতে কমিশন

কলকাতা: নভেম্বরের তৃতীয় সপ্তাহের মধ্যেই ভুয়ো নিয়োগ কত, সেই সংখ্যা জানাতে হবে আদালতে। তবে বর্তমানে কী অবস্থা সেই তালিকার?

জানা গিয়েছে, সেই তালিকাই না কি এখনও তৈরি হয়নি। আদালতের নির্দেশ অনুসারে স্কুল সার্ভিস কমিশনের ডাকা বৈঠকেও তা নির্ধারণ করা সম্ভব হয়নি। কমিশনের দাবি, ভুয়ো নিয়োগ নিয়ে এখনও কোনও নথিই জমা দেয়নি সিবিআই। ফলে ভুয়ো নিয়োগ নিয়ে সিবিআই নথি জমা না দেওয়ায় বৈঠকে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

অন্য দিকে, সিবিআই-এর বক্তব্য, এসএসসি-র মাধ্যমে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্কুলে নবম থেকে দ্বাদশে শিক্ষক ও শিক্ষাকর্মী নিয়োগ নিয়ে যেহেতু ফৌজদারি অপরাধের অভিযোগে তদন্ত চলছে, তাই সেই মামলা দায়রা আদালতেও বিচারাধীন। সিবিআই এই তদন্তের প্রেক্ষিতে যে নথি জোগাড় করেছে, তা ‘এভিডেন্স’ হিসাবে জমা রাখতে হয়েছে।

প্রসঙ্গত, প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, ভুয়ো নিয়োগ কত সেই সংখ্যা খুজে বের করতে হবে। পর্ষদের আইনজীবীদের সঙ্গে বসে সিবিআই-কে সেই তালিকা তৈরির নির্দেশ দেওয়া হয়েছিল। তবে একাধিকবার বৈঠক হলেও সেই তালিকা তৈরি এখনও সম্ভব হয়নি। এ বার তাই নিম্ন আদালতেরই দ্বারস্থ হতে চলেছে কমিশন।

আরও পড়ুন: নদিয়ার নাকাশিপাড়ায় ভয়াবহ পথ দুর্ঘটনা, দুই শিশু-সহ মৃত ৫

Related posts

ফের দুর্ঘটনা! হেলিকপ্টারের আসনে বসতে গিয়ে চোট পেলেন মুখ্যমন্ত্রী

সন্দেশখালি নিয়ে নির্বাচন কমিশনে তৃণমূল, সিবিআইয়ের পদক্ষেপ ভোটে প্রভাব ফেলতে পারে বলে অভিযোগ শাসক দলের

জেলায় জেলায় তীব্র তাপপ্রবাহের সম্ভাবনা, বুধবারের আগে স্বস্তি নেই