প্রথম পাতা খবর রাজ্যের পাঁচ জেলায় অনেকটাই চোখ রাঙাচ্ছে ডেঙ্গি, ভাবাচ্ছে নবান্নকে

রাজ্যের পাঁচ জেলায় অনেকটাই চোখ রাঙাচ্ছে ডেঙ্গি, ভাবাচ্ছে নবান্নকে

61 views
A+A-
Reset

চলতি বছর অনেকটাই নিয়ন্ত্রণে দেশ তথা রাজ্যের কোভিড পরিস্থিতি। কিন্তু, নতুন করে পশ্চিমবঙ্গে চোখ রাঙাচ্ছে ডেঙ্গি। এই বছর অগাস্ট মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা তিন হাজারের বেশি, সূত্রের খবর এমনটাই। রাজ্যের একাধিক জেলায় ডেঙ্গি সংক্রমন চিন্তার জায়গায়। হাওড়া ও কলকাতা নিয়ে চিন্তিত নবান্ন। তার জেরেই এই বৈঠক ডাকা হল বলে নবান্ন সূত্রে খবর। নবান্নের শীর্ষ মহলের নির্দেশে এই বৈঠক ডাকলেন স্বাস্থ্য সচিব।

ডেঙ্গি সংক্রমণের সরকারি রেকর্ড ইতিমধ্যেই কপালে ভাঁজ ফেলেছে নবান্নের আধিকারিকদের। পরপর দু সপ্তাহে ডেঙ্গি সংক্রমণের তথ্য নিয়ে এবার জেলাগুলিকে বিশেষভাবে সতর্ক করল নবান্ন। বৈঠকে এলাকায় এলাকায় প্রতিদিন পরিষ্কার পরিচ্ছন্ন নিয়ে বিশেষ ড্রাইভ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলেই সূত্রের খবর।

সরকারি তথ্য বলছে গত ১১ ই অগাস্ট থেকে ১৭ ই অগাস্ট পর্যন্ত ডেঙ্গি সংক্রমণ ধরা পড়েছে ৫৩৫ জনের। তার আগের সপ্তাহে এই সংখ্যাটা ছিল ৫৪৮ জনের। শুধু তাই নয়, নবান্নের তথ্য বলছে এখনও পর্যন্ত রাজ্যে গত ১৭ই অগস্ট পর্যন্ত ডেঙ্গি আক্রান্তের সংখ্যাটি ৪১৮৪। যা নিয়ে ইতিমধ্যেই স্বাস্থ্য দফতর, পুর ও নগর উন্নয়ন দফতর দফায় দফায় বৈঠক করছে। নবান্ন সূত্রে খবর, হাওড়া, উত্তর ২৪ পরগনা, কলকাতা, হুগলি ও জলপাইগুড়ি এই পাঁচ জেলাতে এখনও পর্যন্ত সবথেকে বেশি ডেঙ্গি আক্রান্তের সংখ্যা পাওয়া গেছে।

এই মরসুমে হাওড়া পুর এলাকায় এই প্রথম ডেঙ্গুতে আক্রান্তের মৃত্যুর ঘটনা ঘটল। ডেঙ্গি আক্রান্তের সংখ্যা যখন ক্রমেই বাড়ছে তখন এই মৃত্যুর ঘটনা আরো উদ্বেগ বাড়াল। ডেথ সটিফিকেটে ডেঙ্গিতে মৃত্যু হয়েছে বলে উল্লেখ থাকলেও জেলা স্বাস্থ্য দফতর অবশ্য ডেঙ্গিতে মৃত্যুর খবর অস্বীকার করেছে। হাওড়া পুরসভার প্রশাসক মন্ডলী চেয়ারম্যান সুজয় চক্রবর্তী জানান, একজনের মৃত্যুর ঘটনা ঘটলেও ঠিক কী কারণে মৃত্যু তা খতিয়ে দেখতে হবে।

আরও পড়ুন :

দুর্যোগের জেরে বঙ্গোপসাগরে উলটে গেল ট্রলার, নিখোঁজ ১৮ মৎস্যজীবী

দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ শিসোদিয়ার বাড়িতে সিবিআই, স্বাগত জানিয়ে টুইট

পাইলট কার ব্যবহারে ‘না’, মন্ত্রীদের নির্দেশ মমতার

২৬/১১ এর মতো ভারতে ফের নাশকতার ছক! মহারাষ্ট্র উপকূল থেকে বাজেয়াপ্ত অস্ত্র বোঝাই দুটি নৌকো

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.