প্রথম পাতা খবর দুর্যোগের জেরে বঙ্গোপসাগরে উলটে গেল ট্রলার, নিখোঁজ ১৮ মৎস্যজীবী

দুর্যোগের জেরে বঙ্গোপসাগরে উলটে গেল ট্রলার, নিখোঁজ ১৮ মৎস্যজীবী

72 views
A+A-
Reset

দুর্যোগের জেরে বঙ্গোপসাগরে ডুবল ট্রলার। শুক্রবার সকাল ৯টা নাগাদ কেঁদো দ্বীপের কাছে উলটে যায় এফভি সত্যনারায়ণ নামে ট্রলারটি। নিখোঁজ ১৮ জন মৎস্যজীবী। তাঁদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

জানা গিয়েছে, ১৬ আগস্ট অর্থাৎ মঙ্গলবার কাকদ্বীপ থেকে রওনা দেয় ট্রলার এফবি সত্যনারায়ণ। তাতে মোট ১৮ জন মৎস্যজীবী ছিলেন বলে খবর। আরও একাধিক ট্রলার গিয়েছিল। নিম্নচাপের কারণে ইতিমধ্যেই মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। ফলে গভীর সমুদ্র থেকে একে একে ফিরছিল ট্রলারগুলি। প্রায় সকলেই আশ্রয় নিচ্ছিল কেঁদো দ্বীপে। এফবি সত্যনারায়ণ নামে ট্রলারটি দেরি করে ফেলেছিল। কেঁদো দ্বীপের কাছে চড়ায় ধাক্কা মেরে উল্টে যায় ট্রলার । মৎস্যজীবীদের খোঁজে সাহায্য নেওয়া হচ্ছে উপকূলরক্ষী বাহিনীর। জানা গিয়েছে, নিম্নচাপের আবহাওয়া খারাপের সতর্কতা পেয়ে বঙ্গোপসাগর থেকে ফেরার চেষ্টা করে ট্রলারটি। তখনই ঘটে এই বিপদ।

ইতিমধ্যেই উদ্ধার কাজ শুরু হয়েছে। পাথরপ্রতিমা, কাকদ্বীপ থেকে বেশ কিছু ট্রলার ঘটনাস্থলে পৌঁছেছে। চলছে উদ্ধার কাজ। কিন্তু আবহাওয়ার কারণে উদ্ধারকারীদের সঙ্গে যোগাযোগ করা সমস্যার হয়ে দাঁড়িয়েছে। ফলে আদৌ এখনও পর্যন্ত কাউকে উদ্ধার করা গিয়েছে কি না, তা জানা যায়নি।

আরও পড়ুন :

দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ শিসোদিয়ার বাড়িতে সিবিআই, স্বাগত জানিয়ে টুইট

পাইলট কার ব্যবহারে ‘না’, মন্ত্রীদের নির্দেশ মমতার

২৬/১১ এর মতো ভারতে ফের নাশকতার ছক! মহারাষ্ট্র উপকূল থেকে বাজেয়াপ্ত অস্ত্র বোঝাই দুটি নৌকো

আয়ের সঙ্গে সঙ্গতিবিহীন সম্পত্তি! শিশির, শুভেন্দু, দিলীপ-সহ ১৭ নেতার বিরুদ্ধে হাই কোর্টে মামলা

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.