প্রথম পাতা খবর পাইলট কার ব্যবহারে ‘না’, মন্ত্রীদের নির্দেশ মমতার

পাইলট কার ব্যবহারে ‘না’, মন্ত্রীদের নির্দেশ মমতার

57 views
A+A-
Reset

মন্ত্রিসভার সদস্যদের স্বচ্ছ ভাবমূর্তি বজায় রাখার ক্ষেত্রে বিশেষ জোর দিলেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার নবান্নে রাজ্য মন্ত্রিসভার প্রথম বৈঠকে মন্ত্রীদের পাইলট কার ব্যবহার করতে বারণ করলেন মুখ্যমন্ত্রী। এছাড়া কাগজপত্রে সই করার আগে ভাল করে দেখে নেওয়ার পরামর্শও দিলেন তিনি। 

সূত্রে খবর, পাইলট কার ছাড়া মন্ত্রীদের কলকাতায় আসার নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ তাঁর নির্দেশ, পাইলট কার নিয়ে মন্ত্রীরা শহরে ঘোরাঘুরি করতে পারবেন না৷  রাজ্য সরকারের ভাবমূর্তি ফেরাতে এই পদক্ষেপ বলে মনে করছে রাজনৈতিক মহল৷ পাশাপাশি মমতা মনে করেন, মন্ত্রীসুলভ ঠাটবাট নিয়ে চললে সাধারণ মানুষের সঙ্গে দূরত্ব তৈরি হয়৷ তাদের যাতায়াতেও সমস্যা হয়৷ মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পর নিজেও কখনও লালবাতি লাগানো পাইলট কার ব্যবহার করেননি৷ এবার মন্ত্রীদেরও তাঁর পদাঙ্ক অনুসরণ করার নির্দেশ দিলেন৷

এদিনের প্রশাসনিক বৈঠকে প্রতিমন্ত্রীদের কাজের বিষয়টিও উঠে আসে৷ প্রতিমন্ত্রীদের একটা করে দফতর দেওয়া হলেও তাঁদের বিশেষ কিছু কাজ থাকে না৷ অথচ মন্ত্রী হিসেবে অন্যান্য সুযোগ-সুবিধা ভোগ করেন৷ জানা গিয়েছে, এবার থেকে মুখ্যমন্ত্রীর দফতর থেকেই তাদের মধ্যে দফতর সংক্রান্ত কাজের দায়িত্ব বণ্টন করে দেওয়া হবে৷ তাঁদের কাজের জায়গা আলাদা করে ভাগ করে দেওয়া হবে৷ কাগজপত্র ভাল করে পড়তে হবে। কাগজপত্র ভাল করে বোঝার পরই সিদ্ধান্ত নিতে হবে। কাগজপত্র পড়ে স্বাক্ষর করতে হবে।

রাজ্যে শিল্পের প্রসারে বেশ কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই জানান চন্দ্রিমা ভট্টাচার্য। রাজ্যে ১৮টি ইন্ডাস্ট্রিয়াল ইউনিট এবং ৫টি ইন্ডাস্ট্রিয়াল পার্ক তৈরি করা হবে। তার মধ্যে চারটি ইন্ডাস্ট্রিয়াল ইউনিটের নাম ঘোষণা করেন চন্দ্রিমা। সেগুলি হল- সিজি ফুডস প্রাইভেট লিমিটেড, বিদ্যাসাগর ইন্ড্রাস্ট্রিয়াল পার্ক, এস এস গ্লোবাস, বার্জার পেন্টস, জুবিলিয়ান ফুড ওয়ার্ক লিমিটেড। এস এস গ্লোবাস, বার্জার পেন্টসের কারখানা তৈরি হবে পানাগড়ে। জুবিলিয়ান ফুড ওয়ার্ক লিমিটেড তৈরি হবে নৈহাটির ঋষি বঙ্কিম শিল্পোদ্যানে।

আরও পড়ুন :

২৬/১১ এর মতো ভারতে ফের নাশকতার ছক! মহারাষ্ট্র উপকূল থেকে বাজেয়াপ্ত অস্ত্র বোঝাই দুটি নৌকো

আয়ের সঙ্গে সঙ্গতিবিহীন সম্পত্তি! শিশির, শুভেন্দু, দিলীপ-সহ ১৭ নেতার বিরুদ্ধে হাই কোর্টে মামলা

কলকাতায় ৩০টি জায়গায় আয়কর হানা! শহর জুড়ে তল্লাশি

বিশ্বের সবচেয়ে দূষিত শহর দিল্লি ও কলকাতা

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.