প্রথম পাতা খবর পরপর দু’ দিন কমল দৈনিক মৃত্যু, সাড়ে ৩ লাখে নামল দৈনিক আক্রান্তের সংখ্যা

পরপর দু’ দিন কমল দৈনিক মৃত্যু, সাড়ে ৩ লাখে নামল দৈনিক আক্রান্তের সংখ্যা

61 views
A+A-
Reset

ডেস্ক: কিছুটা স্বস্তি, দেশে পরপর দু’ দিন কমল দৈনিক মৃত্যু। ভারতে দৈনিক আক্রান্তের সংখ্যাও কিছুটা কমেছে।  কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৬৬ হাজার ১৬১ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৭৫৪ জনের।  এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ কোটি ২৬ লক্ষ ৬২ হাজার ৫৭৫-এ।  বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৩৭ লক্ষ ৪৫ হাজার ২৩৭।


গত ২৪ ঘণ্টায় বেড়েছে সুস্থতার হারও, একদিনেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ লক্ষ ৫৩ হাজার ৮১৮ জনয। এই নিয়ে দেশে মোট ১ কোটি ৮৬ লক্ষ ৭১ হাজার ২২২ জন। মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৪৬ হাজার ১১৬ জনের। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১৭ কোটি ১ লক্ষ ৭৬ হাজার ৬০৩ জনের।

দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লক্ষ ১ হাজার ৭৩৭ আর মৃত্যু হয়েছে ৭৫,৮৪৯ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৮,৪০১ জন আর মৃত্যু হয়েছে ৫৭২ জনের।

কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লক্ষ ৩৪ হাজার ৩৭৮ জন আর মৃত্যু হয়েছে ১৮,৭৭৬ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৪৭,৯৩০ জন। কেরলে আক্রান্ত ১৯ লক্ষ ২ হাজার ৬২৮ জন। মৃত্যু হয়েছে ৫,৮১৪ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩৫,৮০১ জন। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৫ লক্ষ ৩ হাজার ৪৯০ জন। মৃত্যু হয়েছে ১৫,৪৬৪ জনের।


তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লক্ষ ৮০ হাজার ২৫৯ জন আর মৃত্যু হয়েছে ১৫,৬৪৮ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১৩ লক্ষ ২৩ হাজার ৫৬৭ জন। সেখানে মৃত্যু হয়েছে ১৯,৩৪৪ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ১২ লক্ষ ৮৭ হাজার ৬০৩ জন। মৃত্যু হয়েছে ৮,৭০৭ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৯,৯৩,১৫৯ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২,৩২৭। ছত্তিশগড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৮,৫১,৪৭৬ আর মৃত্যু হয়েছে ১০,৫৭০ জনের।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.