প্রথম পাতা খবর প্রবল ভারী বর্ষণে স্তব্ধ বাণিজ্য নগরী, বাড়ি ধসে মৃত ১৮, জারি সতর্কতা

প্রবল ভারী বর্ষণে স্তব্ধ বাণিজ্য নগরী, বাড়ি ধসে মৃত ১৮, জারি সতর্কতা

128 views
A+A-
Reset

ডেস্ক: প্রবল ভারী বর্ষণে জল জমে থাকায় স্তব্ধ হয়ে পড়ে শহর। আর এই আকাশ ভাঙা বৃষ্টির জেরে ধস নামল মুম্বইয়ে। জারি করা হয়েছে লাল সতর্কতা, বাতিল হয়েছে একাধিক লোকাল ও দূরপাল্লার ট্রেন। ১৮ জনের মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর্থিক সাহায্যের ঘোষণাও করেছেন তিনি।


চেম্বুর ও ভিকরোলি এলাকা মিলিয়েই বাড়ি ধসে কমপক্ষে ১৫ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।  গতকাল রাতেই এই দুই এলাকায় একের পর এক বাড়ি ভেঙে পড়ার খবর মেলে। রাত থেকেই উদ্ধারকার্য শুরু করে বিএমসি কর্মীরা। সকালে ফের বৃষ্টি নামলে ভেঙে পড়ে ভিকরোলি এলাকার একটি একতলা বাড়ি। সেই বাড়ির নীচে চাপা পড়ে মৃত্যু হয়েছে পাঁচজনের। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা।

আরও পড়ুন: ভুয়ো ভ্যাকসিনকাণ্ড নিয়ে মামলা দায়ের হল সুপ্রিম কোর্টে


একাধিক স্টেশনে দাঁড়িয়ে রয়েছে ট্রেন। নিচু এলাকায় জল জমে থাকায় স্তব্ধ হয়ে পড়েছে জনজীবন। মিঠি নদী সংলগ্ন এলাকা থেকে প্রায় আড়াইশো মানুষকে সরাতে হয়েছে।  নাগাড়ে বৃষ্টির জেরে জলমগ্ন হয়ে পড়ে মুম্বইয়ের বিস্তীর্ণ এলাকা। বিভিন্ন রাস্তায় হাঁটুর উপরে জল। ডুবে গিয়েছে রেল লাইন। এর ফলে সম্পূর্ণ বিপর্যস্ত জনজীবন। সড়কপথে যান চলাচলের গতি মন্থর। কমে লোকাল ট্রেনের গতিও। সিয়ন, বান্দ্রা, আন্ধেরি, সান্তাক্রুজের মতো বিভিন্ন এলাকা চলে যায় জলের তলায়। এদিকে বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বইবাসীর সাহায্যে টোল ফ্রি নম্বর টুইট করেছেন রাজ্যের মন্ত্রী তথা শিবসেনা নেতা আদিত্য ঠাকরে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.