প্রথম পাতা খবর হটস্পট নন্দীগ্রাম, জারি ১৪৪ ধারা, মোতায়েন করা হচ্ছে ২২ কোম্পানি, চলছে আকাশপথে নজরদারি

হটস্পট নন্দীগ্রাম, জারি ১৪৪ ধারা, মোতায়েন করা হচ্ছে ২২ কোম্পানি, চলছে আকাশপথে নজরদারি

75 views
A+A-
Reset

ডেস্ক: রাত পোহালেই নন্দীগ্রামের হটসিটে মমতা-শুভেন্দুর লড়াই। আর এই লড়াইয়ের দিকে তাকিয়ে গোটা দেশ। শুভেন্দুর ছুঁড়ে দেওয়া চ্যালেঞ্জ লুফে নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচনের আগে থেকেই নন্দীগ্রাম উত্তপ্ত হয়ে উঠছে। আর সেই কারণে জাতীয় নির্বাচন কমিশন নন্দীগ্রামে শান্তিপূর্ণ ও অবাধ নির্বাচন করতে ১৪৪ ধারা জারি করে নির্বাচন  করছে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।


নির্বাচনের দ্বিতীয় দফার ভোট গ্রহণ পর্ব। চার জেলায় ৩০ টি আসনে ভোটগ্রহণ হবে। কাল নন্দীগ্রামে ভোট। তার আগে আজ নন্দীগ্রামে ঢোকার মুখে নাকা চেকিংয়ের পাশাপাশি চলছে আকাশপথে নজরদারি চলছে। হেলিকপ্টারে নজরদারি চালাচ্ছে নির্বাচন কমিশন।


নন্দীগ্রামের উপরে বিশেষ গুরুত্ব দিচ্ছে নির্বাচন কমিশন। শুধুমাত্র নন্দীগ্রামেই মোতায়েন করা হচ্ছে ২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।নন্দীগ্রামে নির্বাচনী বুথের সংখ্যা ৩৫৫টি। এই ৩৫৫টি বুথের নিরাপত্তা সুরক্ষিত করতে নির্বাচন কমিশন ২২ কোম্পানি সেনা জওয়ান মোতায়েন করেছে। প্রতি কোম্পানিতে ৭১ থেকে ৭২ জন করে মোট ১৬০০ জন জওয়ান থাকবে। এ ছাড়াও থাকবে রাজ্য পুলিশ। সোমবার পর্যন্ত নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রে ২১ কোম্পানি সেনা জওয়ান মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন: ‘বিজেপি বাংলা চেনেই না, সিপিএমের হার্মাদরা বিজেপিতে গেছে’, মমতা


নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে নন্দীগ্রাম ৭৫% বুথে ওয়েবকাস্টিংয়ের নিয়ন্ত্রণে থাকছে। ফলে ৩৫৫টি বুথের মধ্যে ২৬৭টি বুথে লাগানো থাকছে ক্যামেরা। এই ক্যামেরায় যে ভিডিও উঠবে সেটা সরাসরি নির্বাচন কমিশন দেখতে পাবে। প্রতিটি বুথে থাকছে একজন করে মাইক্রো অবজার্ভার।
মুখ্যমন্ত্রী ও শুভেন্দু অধিকারী যে নিরাপত্তা পান  সেই নিরাপত্তারক্ষীরাও ভোটের দিন তাঁদের সঙ্গে থাকবেন। সবমিলিয়ে নিরাপত্তার ক্ষেত্রে বাড়তি সতর্কতা অবলম্বন করা হচ্ছে। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.