বন্দে ভারত এক্সপ্রেসকে লক্ষ্য করে পাথর, ভাঙল দরজার কাচ

কলকাতা: ১ জানুয়ারি থেকে সাধারণ যাত্রী নিয়ে ছুটতে শুরু করেছে হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস। এরই মধ্যে আক্রান্ত হতে হল এই সেমি হাইস্পিড ট্রেনকে।

অভিযোগ, সোমবার মালদহের সামসির কুমারগঞ্জের কাছে এই ট্রেনকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়। এই ঘটনার জেরে চিড় ধরে সি১৩ কোচের একটি দরজার কাচে।

এ ধরনের ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। যদিও দ্রুত হামলার জায়গা পেরিয়ে এগিয়ে চলতে শুরু করে বন্দে ভারত। কে বা কারা টার্গেট করল বন্দে ভারত এক্সপ্রেসকে, খুঁজে বের করতে ইতিমধ্যে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে রেল কর্তৃপক্ষের তরফে। স্থানীয় থানায় এফআইআর দায়েরও করা হয়েছে। এই ঘটনায় হতাহতের কোনো খবর নেই। তবে চালু হওয়ার দু’দিনের মধ্যে বন্দে ভারত এক্সপ্রেসকে যে ভাবে হামলার মুখে পড়তে হল, তা নিয়ে বেশ চিন্তিত রেলকর্তারা।

রেল সূত্রে খবর, তখন সবেমাত্র সন্ধে নেমেছে। এনজেপি থেকে হাওড়ার দিকে যাচ্ছিল বন্দে ভারত এক্সপ্রেস। সি১৩ কোচে পাথর ছোড়া হয়। পাথরের আঘাতে দরজার কাচে চিড় ধরেছে! এরপর ট্রেন যখন মালদহ টাউন স্টেশনে থামে, তখন ঘটনাটি নজরে পড়ে। কিন্তু কারা এ কাজ করল? কেনই বা করল, তা এখনও স্পষ্ট নয়।

বন্দে ভারত এক্সপ্রেসকে যেভাবে হামলার মুখে পড়তে হল, তা নিয়ে বেশ চিন্তিত রেলকর্তারা। সিপিআরও (এনএফ রেলওয়ে) সব্যসাচী দে বলেন, “কুমারগঞ্জে ঘটনাটি ঘটেছে। পাথর ছোড়া হয়েছে। একটা কোচের কাচ ভেঙেছে। যাত্রীরা সুরক্ষিত।”

Related posts

ভোটের পর ইন্ডিয়া জোটের সরকার গঠন, বাইরে থেকে সবরকম সাহায্য, বার্তা মমতার

শ্লীলতাহানির পর প্রকাশ্যে পুরনো এক ধর্ষণের অভিযোগ, রাজ্যপালের বিরুদ্ধে আন্দোলনে নামছে তৃণমূল

বাড়ছে তাপমাত্রা, বৃষ্টির সম্ভাবনা উপকূল ও সংলগ্ন কয়েকটি জেলায়