প্রথম পাতা খবর এ মাসের শেষেই রাজ্যে আসছে ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

এ মাসের শেষেই রাজ্যে আসছে ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

116 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : শনিবার রাজ্যে আসছে ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। ২৫ ফেব্রুয়ারির মধ্যে ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রাজ্যে এসে পৌঁছবে। এর মধ্যে থাকছে সিআরপিএফ , সিআইএসএফ , বিএসএফ , এসএসবি ও আইটিবিপি । আপাতত কেন্দ্রীয় বাহিনীর কাজ হবে সীমান্তবর্তী এলাকায় টহলদারি রুট মার্চ ।

রাজ্যের বিরোধী দলগুলি , বিশেষ করে বিজেপির দাবি ছিল , নির্বাচন ঘোষণার আগেই কেন্দ্রীয় বাহিনী বাংলায় আসুক । বিরোধীদের দাবি মেনেই ১২৫ কোম্পানি বাহিনীকে ফেব্রুয়ারি মাসে বাংলায় পাঠাচ্ছে নির্বাচন কমিশন ।

আরও পড়ুন : কেন্দ্রের জনবিরোধী নীতির প্রতিবাদে তৃণমূলের জনসভা

বীরভূম জেলায় প্রথম কেন্দ্রীয় বাহিনী পৌঁছবে । রবিবার থেকেই বাহিনী বীরভূমের বিভিন্ন জায়গায় এরিয়া ডোমিনেশনের কাজ শুরু করবে । বিশেষ করে স্পর্শকাতর এলাকায় রুট মার্চ করবে । ইতিমধ্যে সংশ্লিষ্ট জেলাশাসককে এই বিষয়ে জানানো হয়েছে ৷

ফেব্রুয়ারির শেষ থেকেই রাজ্যে আধাসামরিক বাহিনী আসতে শুরু করবে বলে নির্বাচন কমিশন সূত্রের খবর । ভোটের সময় রাজ্য সরকারই ৮০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চেয়েছে । সাম্প্রতিক কলকাতা সফরের সময়ে কমিশনের ফুল বেঞ্চ জানিয়েছিল , রাজ্য যা চেয়েছে তত পরিমাণ কেন্দ্রীয় বাহিনী নাও মিলতে পারে ।

উল্লেখ্য , শুধু পশ্চিমবঙ্গ নয়, একই সঙ্গে আরো চারটি রাজ্যে বিধানসভান নির্বাচন হবে। ২০১৯-র লোকসভা নির্বাচনে ৭৪৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রাজ্যে মোতায়েন করা হয়েছিল । সেই সময়ে বুথের সংখ্যা ছিল ৭৮ হাজার । এ বার অতিমারি পরিস্থিতির কারণে বুথের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ১ হাজার ৭৯০টি ।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.