প্রথম পাতা খবর গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ৩ লক্ষ ৮৬ হাজার ৪৫২

গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ৩ লক্ষ ৮৬ হাজার ৪৫২

119 views
A+A-
Reset

কলকাতা: দ্বিতীয় ঢেউয়ে বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। দৈনিক সংক্রমণে সাড়ে তিন লাখের গন্ডি আগেই পেরিয়েছিল ভারত। আর এবার গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৮৬ হাজার ৪৫২ জন যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। মৃত্যু হয়েছে ৩৪৯৮ জনের ৷


গত ২৪ ঘণ্টায় অবশ্য করোনা থেকে সুস্থ হয়েছেন ২ লক্ষ ৯৭ হাজার ৫৪০ জন। মোট সুস্থের সংখ্যা ১ কোটি ৫৩ লক্ষ ৮৪ হাজার ৪১৮ জন। দেশে মোট আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৭ লক্ষ ৬২ হাজার ৯৭৬ জন। এদিকে দেশে বর্তমানে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৩১ লক্ষ ৭০ হাজার ২২৮ জন।


কেন্দ্রের তরফে জারি করা নয়া এই নির্দেশিকা বলা হয়েছে যে, এবার থেকে যে সমস্ত করোনা আক্রান্ত রোগী অথবা শরীরে করোনার অল্প লক্ষণ রয়েছে এমন ব্যক্তিরা বাড়ির ভিতরেও থ্রি লেয়ার যুক্ত মেডিক্যাল মাস্ক ব্যবহার করবেন। সংক্রমণের দ্রুত বিস্তার রুখতে ঘরের ভিতরেও এই মাস্ক পড়া এবং পরিবারের সকলের থেকে সামাজিক দূরত্ব বজায় রাখা একান্ত জরুরি। শুধু তাই নয়, কোভিড রোগীদের জন্য কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের নতুন এই নির্দেশিকায় আরও বলা হয়েছে, যে সমস্ত করোনা আক্রান্ত রোগীরা বাড়িতেই হোম আইসোলেশনে রয়েছেন তাঁদের জন্য থ্রি লেয়ার যুক্ত মেডিক্যাল মাস্ক আবশ্যক।

আরও পড়ুন : বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী তৃতীয়বারের জন্য বাংলায় ক্ষমতায় আসছেন মমতা


এই অবস্থায় টিকাকরণই একমাত্র হাতিয়ার বলছেন বিশেষজ্ঞরা। টিকাকরণের মাত্রা কম হলেই কোভিডের সংক্রমণ বাড়বে। গত ২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন ১৫ কোটি ২২ লক্ষ ৪৫ হাজার ১৭৯ জন। এই অবস্থায় টিকার জোগান দেওয়াও সরকারের কাছে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.