প্রথম পাতা খবর বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী তৃতীয়বারের জন্য বাংলায় ক্ষমতায় আসছেন মমতা

বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী তৃতীয়বারের জন্য বাংলায় ক্ষমতায় আসছেন মমতা

348 views
A+A-
Reset

ডেস্ক: একুশের লড়াই শেষ, এবার ফল প্রকাশের অপেক্ষা। এবারের নির্বাচনে ঘাসফুল ও পদ্মফুলের লড়াই-ই মূল আকর্ষণ ছিল। খাতায় কলমে লড়াই ত্রিমুখী হলেও, তৃণমূল ও বিজেপির ভোটপ্রচারে বারবারই তারা বুঝিয়ে দিয়েছে এবার তারাই একে অপরের মূল প্রতিদ্বন্দ্বী। 
সমীক্ষায় পশ্চিমবঙ্গের দুশো বিরানব্বইটি বিধানসভা কেন্দ্রের পঁচাশি হাজারেরও বেশি ভোটারের সঙ্গে একেবারে সরাসরি কথা বলেছেন সমীক্ষকরা।


সরকার গড়বে তৃণমূলই, বলছে সি ভোটার
সি ভোটার এর সমীক্ষার ফল জানুন-
সি-ভোটারের বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী ১৫২ থেকে ১৬৪ আসন পেতে পারে তৃণমূল কংগ্রেস। অর্থাৎ, সরকার গঠনের জন্য প্রয়োজনীয় ম্যাজিক ফিগার অতিক্রম করতে পারে তৃণমূল কংগ্রেস। বিজেপি পেতে পারে ১০৯ থেকে ১২১ আসন।  সংযুক্ত মোর্চা পেতে পারে ১৪ থেকে ২৫ আসন।সি ভোটারের বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী, তৃণমূল ৪২ শতাংশ ভোট পেতে পারে। বিজেপি পেতে পারে ৩৯ শতাংশ ভোট। সংযুক্ত মোর্চা ১৫ শতাংশ ও অন্যান্যরা ৪ শতাংশ ভোট পেতে পারে।

টাইমস নাও-এর সমীক্ষাতেও অনেকটাই এগিয়ে তৃণমূল
ফেরত সমীক্ষার ফল-
তৃণমূল ১৫৮
বিজেপি ১১৫
মোর্চা ১


রিপাবলিক-সিএনএক্স সমীক্ষা অনুযায়ী

একক সংখ্যাগরিষ্ঠতা হারাতে চলেছে তৃণমূল কংগ্রেস। বরং বিজেপি এককভাবে ম্যাজিক ফিগার টপকে করে যেতে পারে। সেই সমীক্ষা অনুযায়ী, ১২৮-১৩৮ টি আসন পেতে পারে তৃণমূল১৩৮-১৪৮ টি আসন পেতে পারে বিজেপি১১-২১ টি পেতে পারে সংযুক্ত মোর্চা


গ্রাউন্ড রিসার্চের বুথফেরত সমীক্ষা :

তৃণমূল পেতে পারে ১৫৭-১৮৫ টি আসন। বিজেপি পেতে পারে ৯৬-১২৫ টি আসন। সংযুক্ত মোর্চা পেতে পারে ৮-১৬ আসন। 

পি-মার্ক
তৃণমূল: ১৫৮
বিজেপি: ১২০
সংযুক্ত মোর্চা: ১৪


ইটিজি রিসার্চ
তৃণমূল: ১৬৯
বিজেপি: ১১০
সংযুক্ত মোর্চা: ১৩


জন কি বাত
বিজেপি: ১৬২-১৮৫
তৃণমূল: ১০৪-১২১
সংযুক্ত মোর্চা: ৩-৯

রাজ্যের ২৯৪টি আসনের মধ্যে আট দফার পর ২৯২টি কেন্দ্রের মধ্যে কত আসন আসতে চলেছে কার ঝুলিতে, তারই সম্ভাব্য ইঙ্গিত দিচ্ছে বুথ ফেরত সমীক্ষাগুলি। বাকি দু’টি আসনে প্রার্থীর মৃত্যুর জন্য ভোটগ্রহণ আগামী ১৬ মে। এক কথায় অধিকাংশ বুথফেরত সমীক্ষায় উঠে এসেছে একক সংখ্যা গরিষ্ঠতা নিয়ে তৃতীয়বারের জন্য বাংলার মসনদে বসতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.