মাঝেরহাট অবধি মেট্রো শীঘ্রই চালু হতে পারে, পরিদর্শন চিফ সেফটি কমিশনারের

কলকাতা: মাঝেরহাট মেট্রো স্টেশনের চূড়ান্ত পরিদর্শন হয়ে গেল। রবিবার তারাতলা থেকে মাঝেরহাট পর্যন্ত মেট্রো পরিদর্শন করেন চিফ সেফটি কমিশনার অফ রেলওয়ে।

স্টেশন তৈরির কাজ সম্পূর্ণ। ৬০ কিমি গতিতে চালানো হল ট্রেন। যাত্রী পরিষেবা চালুর অনুমতি চেয়ে আবেদন করে রেল। তারপরেই রবিবার পরিদর্শন সারেন চিফ কমিশনার অফ রেলওয়ে সেফটি। জোকা-এসপ্ল্যানেড মেট্রো করিডরের মাঝেরহাট-তারাতলা অংশে পরিদর্শন সারলেন চিফ কমিশনার অফ রেলওয়ে সেফটি জনককুমার গর্গ। যা কোনও মেট্রো লাইনের বাণিজ্যিক পরিষেবা শুরুর আগে সবথেকে গুরুত্বপূর্ণ বিষয়। চিফ কমিশনার অফ রেলওয়ে সেফটির ছাড়পত্র পেলেই মাঝেরহাটে বাণিজ্যিকভাবে চালু হয়ে যাবে মেট্রো।

মাঝেরহাট স্টেশনে ঢোকা এবং বেরনোর রাস্তা খতিয়ে দেখেন চিফ কমিশনার অফ রেলওয়ে সেফটি। টিকেটিং সিস্টেম, এসক্যালেটর, লিফট, অগ্নিনির্বাপণ ব্যবস্থা খতিয়ে দেখেন। মেট্রোর যে গেটে টিকিট দিয়ে প্ল্যাটফর্মে যেতে হবে, সেটা ঠিকভাবে কাজ করছে কিনা, তা হাতেকলমে দেখে নেন। অন্যান্য পরিকাঠামোও খুঁটিয়ে পরীক্ষা করে দেখেন চিফ কমিশনার অফ রেলওয়ে সেফটি এবং অন্যান্য আধিকারিকরা।

উল্লেখ্য, গত বছর জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রো চলাচল শুরু হয়েছে। আপাতত পার্পল লাইনের জোকা থেকে তারাতলা পর্যন্ত অংশে বাণিজ্যিক পরিষেবা চালু আছে। ‘ওয়ান ট্রেন ওনলি সিস্টেম’-র মাধ্যমে মেট্রো চালানো হয়। অনেকক্ষণ ছাড়া-ছাড়া মেট্রো পাওয়া যায়। এ বার সেই ছবিটা পালটাতে চলেছে। বর্তমানে মাঝেরহাট থেকে খিদিরপুর পর্যন্ত লাইন সম্প্রসারণের কাজ চলছে।

Related posts

বিজেপিতে বড় ধাক্কা! ভোটের মধ্যেই তৃণমূলে যোগ দিলেন বিদায়ী সাংসদ

সুন্দরবনে চোরাশিকারিদের হাতে খুন বনকর্মী, তদন্তে পুলিশ

ফের শুরু হতে চলেছে বৃষ্টি-পর্ব, চলবে কত দিন