পারদ কি আর নামবে? কী বলছে আবহাওয়ার পূর্বাভাস

সকালে কুয়াশায় ঢাকা ময়দান। ছবি: রাজীব বসু

কলকাতা-সহ সারা রাজ্যেই তাপমাত্রা আবারও কিছুটা কমতে পারে। তবে, তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের নীচে নামবে না। সেই সঙ্গে ফের রয়েছে বৃষ্টির পূর্বাভাস।

হাওয়া অফিসের মতে, সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ঘোরাফেরা করবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে, যা কি না স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। এদিকে ৫ ফেব্রুয়ারি কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে, যা কি না স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি ওপরে।

সোমবার দক্ষিণের জেলাগুলিতে রাতের তাপমাত্রা কমতে পারে। দুই থেকে চার ডিগ্রি কমতে পারে সেই তাপমাত্রা। তবে জাঁকিয়ে শীত আর পড়বে না।

সোমবার বৃষ্টির সম্ভাবনা বেশি বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ২৪ পরগনা জেলায়। বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। মঙ্গলবার দক্ষিণবঙ্গের তিন জেলায় বৃষ্টি হতে পারে। উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা এবং পশ্চিম মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তার পর থেকে গোটা দক্ষিণবঙ্গে আবার বৃদ্ধি পেতে পারে তাপমাত্রা।

উত্তরবঙ্গের দার্জিলিঙে আগামী পাঁচ দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তুষারপাতও হতে পারে। রবিবার দার্জিলিঙের পাশাপাশি কালিম্পঙেও বৃষ্টি হতে পারে। সোমবার উত্তরের বেশির ভাগ জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সোমবার দার্জিলিং এবং কালিম্পঙে শিলাবৃষ্টি হতে পারে। দু’দিন পর উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই তাপমাত্রা বাড়তে পারে।

Related posts

ফিরছে তাপপ্রবাহ, কোথাও কোথাও বৃষ্টির পূর্বাভাস

২ তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিলের দাবি, বিজেপির অভিযোগে পাত্তা দিল না কমিশন

ভোটের পর ইন্ডিয়া জোটের সরকার গঠন, বাইরে থেকে সবরকম সাহায্য, বার্তা মমতার