‘খলিস্তানি’ বিতর্কে আজ ছাত্র-যুব তৃণমূলের প্রতিবাদ মিছিল কলকাতায়

শুভেন্দু অধিকারী এবং আইপিএস অফিসারের বচসার মুহূর্ত। সংগৃহীত ছবি

কলকাতা: ‘খলিস্তানি’ বিতর্কের আবহে ধর্মীয় রাজনীতিকরণের বিরুদ্ধে দক্ষিণ কলকাতা জেলা তৃণমূল যুব কংগ্রেস ও দক্ষিণ কলকাতা জেলা তৃণমূল ছাত্র পরিষদের প্রতিবাদ মিছিল রয়েছে বৃহস্পতিবার।

সন্দেশখালি যাওয়ার পথে ধামাখালিতে এক শিখ পুলিশ অফিসারের ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ উঠেছে বিজেপি নেতাদের বিরুদ্ধে। অভিযোগ, আইপিএস অফিসার জসপ্রীত সিংকে ‘খলিস্তানি’ বলেন বিজেপি নেতারা। এর জেরে সেই অফিসারকেও ক্ষোভে ফেটে পড়তে দেখা গিয়েছিল। পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এই নিয়ে টুইট করেন। বিতর্কের মাঝে সাফাই দেওয়ার চেষ্টা করে গেরুয়া শিবির। যদিও এই বিতর্ক নিয়েই তোলপাড় গোটা দেশ।

মঙ্গলবার বিকেল থেকে বিজেপির রাজ্য দফতরের সামনে শিখ সম্প্রদায়ের প্রতিনিধিদের ধর্না কর্মসূচি বুধবারও চলেছে। শুধু কলকাতা নয়, রাজ্যের বিভিন্ন জায়গায় শিখ-বিক্ষোভ চলছে।

‘খলিস্তানি’ বিতর্কের আঁচ জাতীয় স্তরেও পৌঁছেছে। সরব হয়েছে অরবিন্দ কেজরীওয়ালের দল আপ। তাদের দাবি, ওই শিখ পুলিশ অফিসারকে ‘খলিস্তানি’ বলে সংবিধানের সমস্ত সীমা অতিক্রম করে ফেলেছে বিজেপি। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীরও দাবি, বিজেপি তাদের ‘রাজনৈতিক বাজার’ সাজাতেই ‘বিদ্বেষের চাষ’ শুরু করেছে।

Related posts

ফিরছে তাপপ্রবাহ, কোথাও কোথাও বৃষ্টির পূর্বাভাস

২ তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিলের দাবি, বিজেপির অভিযোগে পাত্তা দিল না কমিশন

ভোটের পর ইন্ডিয়া জোটের সরকার গঠন, বাইরে থেকে সবরকম সাহায্য, বার্তা মমতার