আজও কলকাতা-সহ জেলায় জেলায় বৃষ্টি, শনিবার আবহাওয়ার ভোলবদল

উধাও শীত, বৃষ্টি কলকাতায়। ছবি: হর্ষিত বন্দ্যোপাধ্য়ায়

কলকাতা: সকালে ও সন্ধ্যায় শীতের কিছুটা আমেজ। দিনের তাপমাত্রা স্বাভাবিকের অনেকটাই উপরে। শীত কার্যত উধাও। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সাত জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী দক্ষিণবঙ্গে শুক্রবার পর্যন্ত দিনভর সম্পূর্ণ বা আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা। উত্তর-পশ্চিমের হাওয়া বন্ধ। পরিবর্তে রিভার্স উইন্ড বা পুবালী হাওয়ার প্রভাব বাড়ছে। এর ফলে আজ মেঘলা আকাশ ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

হাওয়া অফিসের মতে, আজ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। অপেক্ষাকৃত বেশি বৃষ্টির সম্ভাবনা নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। শুক্রবারেও বৃষ্টি চলবে। শনিবার থেকে আবহাওয়ার পরিবর্তনের সম্ভাবনা। বৃষ্টি গায়েব হলেও জাঁকিয়ে শীত ফেরার সম্ভাবনা আর নেই বলেই মনে করছেন আবহাওয়াবিদরা।

উত্তরবঙ্গে আজ ও কাল সিকিমে তুষারপাতের সম্ভাবনা। শুক্রবারের মধ্যে এই সম্ভাবনা সব থেকে জোরাল। প্রভাব পড়তে পারে দার্জিলিং এর উঁচু পার্বত্য এলাকায়। আজ ও কাল অর্থাৎ শুক্রবারের মধ্যে দার্জিলিং ও কালিম্পং শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিংয়ের উঁচু এলাকায় হালকা তুষারপাতের সামান্য সম্ভাবনা রয়েছে।

Related posts

হাঁসফাঁস গরম থেকে মুক্তি! ঝোড়ো হাওয়া, সঙ্গে বৃষ্টি

প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, আজ ফের শুনানি সুপ্রিম কোর্টে

‘যখন ভোটবাক্স খুলবে, সর্ষেফুল দেখবেন বিজেপির নেতারা’, কৃষ্ণনগর থেকে কটাক্ষ অভিষেকের