হাওড়ায় উদ্ধার ‘যকের ধন’, ‘পাণ্ডে ব্রাদার্স’-এর বিরুদ্ধে জারি লুক আউট নোটিশ

হাওড়া: গাড়ির পর বাড়িতেও গুপ্তধনের হদিশ। হাওড়ার শিবপুরের ব্যবসায়ী শৈলেশ পাণ্ডে ও তাঁর ভাই অরবিন্দ পাণ্ডের ফ্ল্যাট থেকে উদ্ধার ৫ কোটি ৯৫ লক্ষ টাকা ও গহনা। রবিবার আবাসনের সামনে রাখা গাড়ি থেকে উদ্ধার হয়েছিল নগদ প্রায় ২ কোটি ২০ লক্ষ ৫০ হাজার টাকা এবং সোনা-হিরের গহনা।

হাওড়ার মন্দিরতলার অপ্রকাশ মুখার্জি লেনের বাসিন্দা দুই ব্যবসায়ী ভাইয়ের একাধিক বাড়িতে দফায় দফায় পুলিশ হানা দেয়। সোমবার সকাল পর্যন্ত সেই অভিযানে নগদ অর্থের পাশাপাশি উদ্ধার হয়েছে প্রচুর পরিমাণে সোনা এবং হিরের গহনা।

রাশি রাশি টাকার উৎস্য খুঁজতে গিয়ে একাধিক তথ্য হাতে এসেছে তদন্তকারীদের। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিভিন্ন ব্যাঙ্কে অ্যাকাউন্ট খুলে কালো টাকা সাদা করার কাজ করতেন দুই ব্যবসায়ী ভাই। আর এই ‘পাণ্ডে ব্রাদার্স’-এর নামে ইতিমধ্যেই লুক আউট নোটিশ জারি করা হয়েছে।

মূলত ব্যাংকে নতুন অ্যাকাউন্ট খোলার ক্ষেত্রে গ্রাহকদের ইন্ট্রোডিউসার ছিলেন ব্যবসায়ী শৈলেশ পাণ্ডে। তদন্তকারীদের অনুমান, তাঁর বাড়ি ও গাড়ি থেকে উদ্ধার ৮ কোটি ১৫ লক্ষ নগদ ও সোনাদানা আদতে বিদেশ থেকে এসেছে। বিদেশ থেকে আসা কালো টাকা সাদা করার কাজ করতেন নতুন ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলার মাধ্যমে।

এই বৃহত্তর জালিয়াতি চক্রের শিকড় বহুদুর বিস্তৃত বলে অনুমান তদন্তকারীদের। আর সমস্তটায় জড়িত শৈলেশ পাণ্ডে ও তাঁর ভাই অরবিন্দ পাণ্ডে। কিন্তু, দু’জনেই বর্তমানে বেপাত্তা।

আরও পড়ুন: উদ্বেগ বাড়াচ্ছে ডেঙ্গি, সতর্কতামূলক পদক্ষেপ করার নির্দেশ নবান্নের

Related posts

চাকরি বাতিলের রায়ে সায়, তবে মন্ত্রীসভার বিরুদ্ধে তদন্তে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

অবশেষে দেখা গেল বৃষ্টির সম্ভাবনা! কবে থেকে?

সাতসকালে বড়বাজারে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন