প্রথম পাতা খবর আজ শুরু মাধ্যমিক পরীক্ষা, যানবাহনের সমস্যা এড়াতে বিশেষ ব্যবস্থা

আজ শুরু মাধ্যমিক পরীক্ষা, যানবাহনের সমস্যা এড়াতে বিশেষ ব্যবস্থা

68 views
A+A-
Reset

কলকাতা: কড়া নিরাপত্তার বেষ্টনীতে আজ (বৃহস্পতিবার) শুরু মাধ্যমিক পরীক্ষা।

পরীক্ষাকেন্দ্রে ছাত্রছাত্রীদের ঢুকতে দেওয়া হবে সকাল সাড়ে ১০টা থেকেই। সাড়ে ১১টার মধ্যে পৌঁছে যেতে বলা হয়েছে তাদের। সকাল ১১টা ৪৫ মিনিটে পরীক্ষার্থীরা হাতে পেয়ে যাবে প্রশ্নপত্র। প্রথম ১৫ মিনিট বরাদ্দ প্রশ্নপত্র দেখার জন্য। প্রশ্নপত্র দেখার পর বেলা ১২টা থেকে লেখা শুরু করবে তারা। দুপুর ৩টে পর্যন্ত চলবে পরীক্ষা।

এ বছর রাজ্যজুড়ে পরীক্ষার্থীর সংখ্যা ৬ লক্ষ ৯৮ হাজার ৭২৪ জন। মাধ্যমিকের পরীক্ষাকেন্দ্রের সংখ্যা ২৮৬৭টি। সুষ্ঠুভাবে পরীক্ষা পরিচালনায় প্রতিটি কেন্দ্রেই আঁটসাঁট নিরাপত্তার ব্যবস্থা করেছে মধ্যশিক্ষা পর্ষদ। অসাধু আচরণ ঠেকাতে পরীক্ষাকেন্দ্রগুলিতে থাকছে সিসিটিভি-র নজরদারি।

মাধ্যমিক পরীক্ষার্থীদের সেন্টারে পৌঁছতে যাতে কোনো ভাবেই সমস্যার সম্মুখীন হতে না হয় সেজন্য তৎপর কলকাতা ট্রাফিক পুলিশও। এ দিন শহরে কোনো বড়ো মিটিং, মিছিল বা জমায়েতের অনুমতি দেওয়া হয়নি।

এই বছরের জন্য যে বিশেষ নির্দেশ জারি করা হয়েছে তা হল, সরকারি বা বেসরকারি বাসের ক্ষেত্রে রাস্তায় শুধুমাত্র স্টপেজ নয় যেকোনও যায়গাতেই যদি মাধ্যমিক পরীক্ষার্থী হাত দেখান তাহলে বাস দাঁড়াবে এবং সেই পরীক্ষার্থীকে বাসে তুলবে। এক্ষেত্রে ট্রাফিক পুলিস যাবে বিনা স্টপেজে বাস দাঁড়ানোর জন্য কোনও কেস না দেন সেই বিষয়টি ইতিমধ্যেই কলকাতা পুলিসের তরফে নিশ্চিত করা হয়েছে।

পরীক্ষার্থীদের জন্য পর্ষদের তরফে খোলা হয়েছে কন্ট্রোল রুম। 91 33-2321-3872, 91 33-2359-2274 এই নম্বরে ফোন করে চাওয়া যাবে সাহায্য।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.