প্রথম পাতা খবর আসন্ন উপনির্বাচনে তিন কেন্দ্রের প্রার্থীর নামও ঘোষণা করলেন মমতা

আসন্ন উপনির্বাচনে তিন কেন্দ্রের প্রার্থীর নামও ঘোষণা করলেন মমতা

53 views
A+A-
Reset

ডেস্ক: আজ ভবানীপুরের উপনির্বাচনের ফল প্রকাশ্যে আসতেই রাজ্যবাসীর উদ্দেশে বার্তা দিলেন তৃণমূল নেত্রী। বললেন, “কোনও ওয়ার্ডের মানুষ আমাদের হারাননি।জয়ী হওয়ার পর আসন্ন উপনির্বাচনে তিন কেন্দ্রের প্রার্থীর নামও ঘোষণা করে দিলেন তৃণমূল সুপ্রিমো। খড়দহ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন শোভনদেব চট্টোপাধ্যায়, শান্তিপুর দল প্রার্থী করছে ব্রজকিশোর গোস্বামীকে আর দিনহাটায় নেত্রী ভরসা রাখছেন উদয়ন গুহর উপরে। তবে গোসাবা কেন্দ্রের প্রার্থীর নাম এখনও চূড়ান্ত হয়নি।জানালেন, আলোচনা চলছে গোসাবার প্রার্থীকে নিয়ে। তবে এই তালিকা কার্যত চমকহীন। 


দিনাহাঁটা এবং শান্তিপুর এবার জয় পায় বিজেপি। দিনহাটা বিধানসভা কেন্দ্র থেকে উদয়ণ গুহকে হারিয়ে জয় পান নিশীথ প্রামাণিক। একই ভাবে শান্তিপুর কেন্দ্র থেকে জয়ী হন জগন্নাথ চট্টপাধ্যায়। কিন্তু এরা দুজনেই সাংসদ হয়েও বিধাণসভা নির্বাচনে লড়াই করেন। কিন্তু ভোটে জিতলেই বিধায়ক পদ ছেড়ে দেন। অন্যদিকে গোসাবায় ভোটের ফলপ্রকাশের পর মৃত্যু হয় তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্করের। আবার খড়দহতে ভোটের ফলপ্রকাশের আগেই মৃত্যু হয় প্রার্থী কাজল সিনহার। আর সেই কারনে এই দুই কেন্দ্রেই উপ নির্বাচন করা হচ্ছে। বিধানসভা নির্বাচনে গোসাবা থেকে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন জয়ন্ত নস্কর। জয়ীও হয়েছিলেন। কয়েকমাস আগে মৃত্যু হয় তাঁর। সেই কারণেই ওই আসনে হবে উপনির্বাচনে। 

আরও পড়ুন: ভবানীপুরে মা-ভাই-বোনেদের, সকল সহকর্মী, সারা ভারত, সারা বাংলার মানুষকে ধন্যবাদ, জয়ের পর বললেন মমতা


মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, উপনির্বাচনে শান্তিপুর আসনে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন ব্রজকিশোর গোস্বামী। বৈষ্ণব পরিবারের সদস্য তিনি। রাজনীতির সঙ্গে তিনি সরাসরি কোনওদিনই যুক্ত না থাকলেও এবার তাঁর উপরই ভরসা করেছে তৃণমূল। দিনহাটায় উপনির্বাচনে দলের দীর্ঘদিনের সৈনিক উদয়ন গুহর (Udayan Guha) উপরই ভরসা রেখেছে তৃণমূল।  বিধানসভা নির্বাচনের সময়ও তাঁর উপরই আস্থা রেখেছিল তৃণমূল। একশোরও কম ভোটে বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের কাছে পরাজিত হন তিনি। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.