রাজ্যজুড়ে নামছে পারদ, চলতি সপ্তাহে বঙ্গোপসাগরে নিম্নচাপের সম্ভাবনা

ডেস্ক: রাজ্যজুড়ে নামছে পারদ।  রাতে ও সকালে শীতের আমেজ। হেমন্তের পরিবেশ সারা বাংলা জুড়ে।  রাতের তাপমাত্রা স্বাভাবিক বা তার নিচে থাকায় হালকা শীতের আমেজ।মঙ্গলবার সকালের মধ্যে সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে বলে জানানো হয়েছে। আগামী তিন দিন উত্তরবঙ্গে রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না। তবে তারপর তাপমাত্রা ধীরে ধীরে নামতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।


 কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ক্ষেত্রে সকালের দিকে শীতের আমেজ থাকবে। দিনের বেলায় রোদ থাকবে এবং দিনের বেলা তাপমাত্রা ৩০ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। চলতি সপ্তাহে বঙ্গোপসাগরে (Bay Of Bengal) নিম্নচাপ তৈরির সম্ভাবনা। তার প্রভাবে সপ্তাহের শেষের দিকে ফের বাড়তে পারে তাপমাত্রা।
দক্ষিণবঙ্গের মতোই উত্তরবঙ্গে তাপমাত্রার পারদ নিম্নমুখী। দার্জিলিংয়ে রাতের তাপমাত্রা ৮ ডিগ্রিরও কম।

উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। শুষ্ক ও শীতল  আবহাওয়া জারি থাকবে। আগামী কয়েকদিন রাতের তাপমাত্রা কিছুটা কমবে। শীতের আমেজ কিছুটা বাড়বে। সঙ্গে সকালের দিকে কুয়াশার দাপটও বাড়বে।আগামী চার দিন দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরবঙ্গে আগামী দু’দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী দু’দিন দার্জিলিং, কালিম্পঙে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দার্জিলিঙের ক্ষেত্রে তাপমাত্রা স্বাভাবিকের থেকে নীচে থাকবে।

Related posts

পর্দা ফাঁস করে চলেছেন একের পর এক অভিযোগকারিণী, সন্দেশখালি কি এখন ব্যুমেরাং হয়েছে বিজেপির?

রাজ্যের প্রায় সব জেলাতেই হতে পারে ঝড়বৃষ্টি, সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া

আজ মনোনয়ন জমা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়