কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা আজও ভিজবে, ফের ঘূর্ণিঝড়ের চোখরাঙানি ?

আজও ভিজবে দক্ষিণবঙ্গের একাধিক জেলা। আগামী ২৪ ঘণ্টা দক্ষিণবঙ্গের নানা জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি, দমকা হাওয়া ও কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলিতেও ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গাঙ্গেয় দক্ষিণবঙ্গ এবং পশ্চিমের জেলাগুলিতে বর্তমানে তাপপ্রবাহের সতর্কতা নেই। 

কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলা গুলিতে চলবে ঝড়-বৃষ্টি। গতকাল বিকেল থেকে ঝোড়ো হাওয়ার দাপট দেখা গিয়েছে কলকাতা শহরে। সন্ধে নামতে না নামতেই বৃষ্টিতে ভিজেছে শহর। হাওয়া অফিস জানিয়েছে শুক্রবার কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া।

উত্তরবঙ্গের জেলা গুলিতেও ঝড়-বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 
আন্দামান সাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। আজকের মধ্যে এই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে। ভূমি থেকে এখনও ২৭০০ কিলোমিটার দূরে রয়েছে এটি। নিম্নচাপ শক্তিশালী হয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। সোমবার এটি গভীর নিম্নচাপে পরিণত হওয়ার কথা। পরবর্তী সময়ে এটি অতি গভীর নিম্নচাপ অথবা ঘূর্ণিঝড়, যে কোনও একটিতে পরিণত হতে পারে। তবে মঙ্গলবার সেকথা নিশ্চিত করে জানাতে পারবে আলিপুর আবহাওয়া দফতর, এমনটাই খবর। 

Related posts

আজও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই তীব্র তাপপ্রবাহের সতর্কতা

আজ রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা, বিশেষ ট্রেন ও মেট্রো পরিষেবা

প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, সোমবার শুনানি সুপ্রিম কোর্টে