নারদ মামলা: হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে সিবিআই

ডেস্ক: সোমবার কলকাতা হাইকোর্টে বৃহত্তর বেঞ্চে নারদ মামলার শুনানি হওয়ার কথা, তার আগে সবাইকে চমকে দিয়ে মধ্যরাতে হাইকোর্টের বিরোধিতায় সুপ্রিম কোর্টে সিবিআই। সূত্রের খবর, ৪ হেভিওয়েটকে গৃহবন্দি থাকার নির্দেশে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দালের ডিভিশন বেঞ্চের আদেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছে সিবিআই। হঠাৎই কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে CBI-এর আর্জি, বৃহত্তর বেঞ্চে শুনানি স্থগিত রাখা হোক। তাৎপর্যপূর্ণভাবে অনলাইনে মামলাটি করেছে CBI এবং সোমবারই মামলার শুনানির আর্জি জানিয়েছে তাঁরা। 


উল্লেখ্য, চার নেতা-মন্ত্রীর গৃহবন্দি রাখার নির্দেশ দেয় হাইকোর্ট। সিবিআই-এর দাবি এই চার নেতা- মন্ত্রী তাঁদের হেফাজতেই থাকুক। হাইকোর্টে পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চ গঠন করা হয়। সেই বেঞ্চে রয়েছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল, বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়, বিচারপতি হরিশ টন্ডন, বিচারপতি সৌমেন সেন এবং বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়। এদিনই মামলা শোনার কথা ছিল ওই বেঞ্চের। কিন্তু তার আগেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল সিবিআই।

আরও পড়ুন: ‘নিরাপদ জায়গায় মানুষকে দ্রুত সরিয়ে নিয়ে যান’, ইয়াস নিয়ে বৈঠকে পরামর্শ মোদীর

সূত্রের খবর, সেখানে শুনানির আগেই রবিবার রাতে অনলাইনে সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছে সিবিআই। সেই আবেদনের প্রেক্ষিতে সোমবারই শুনানির আর্জি জানানো হয়েছে। কলকাতা হাইকোর্টে সোমবার হতে চলা শুনানি স্থগিতের আর্জিও জানিয়েছে সিবিআই। ফলে আজ হাইকোর্টের শুনানি হবে কিনা, তা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে।

Related posts

বাড়ছে তাপমাত্রা, বৃষ্টির সম্ভাবনা উপকূল ও সংলগ্ন কয়েকটি জেলায়

রচনার সমর্থনে আজ নির্বাচনী জনসভায় মমতা

‘প্রধানমন্ত্রী মোদী মিথ্যা বলছেন, প্রতিটা ভোটে হিন্দু-মুসলমান করে বিজেপি’, তোপ প্রিয়ঙ্কা গান্ধীর