‘পাড়ায় পাড়ায় সমাধান’, দুয়ারে সরকারের পর নতুন কর্মসূচি রাজ্যের

Howrah: West Bengal Chief Minister Mamata Banerjee during a meeting with Industrialist and Traders regarding novel coronavirus (COVID 19) pandemic, in Howrah on April 9, 2020. (Photo: IANS)

বোলপুর : দুয়ারে সরকার কর্মসূচির পর ‘পাড়ায় পাড়ায় সমাধান’ কর্মসূচি নিয়ে আসতে চলছে রাজ্য সরকার। সোমবার বোলপুরে প্রশাসনিক বৈঠকের শুরুতেই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রীর নির্দেশে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, নতুন করে ছোট ছোট কাজ করার জন্যই এই পাড়ায় পাড়ায় কর্মসূচি। অর্থাৎ, বড় কোনও প্রকল্প নয়, ছোট ছোট কাজ সারা হবে এই কর্মসূচিতে। আগামী ২ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত এই কর্মসূচি চলবে।

এই কর্মসূচির জন্য পৃথক টাস্ক ফোর্সও গঠন করা হবে। দুয়ারে সরকার কর্মসূচিতে রাজ্য সরকার বিপুল সাড়া পেয়েছে বলে দাবি করা হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে। সেই কারণেই নতুন করে ‘পাড়ায় পাড়ায় সমাধান’ কর্মসূচি ঘোষণা করছে রাজ্য সরকার। 

প্রশাসনের পক্ষ থেকে বিস্তারিত জানানো হয়েছে, অনেক কাজই থাকে, যেগুলি ছোটখাটো বিষয়। সহজে সেই কাজগুলি করে দেওয়া সম্ভব হয়। সেই কাজগুলিকে এই কর্মসূচির আওতায় নিয়ে আসা হবে। বড় ধরনের প্রকল্প নয়, ছোট সরকারি কাজ সেরে ফেলাই এই কর্মসূচির লক্ষ্য।

এই নিয়ে সরকারি বিজ্ঞাপন দেওয়া হবে। সরকারের নতুন স্লোগান, ‘পাড়ায় পাড়ায় সমাধান, নতুন বছরে নতুন অভিযান।’

Related posts

কলকাতা থেকে শিলিগুড়ি যাওয়ার পথে মর্মান্তিক বাস দুর্ঘটনা, মৃত ২

তাপপ্রবাহের মতো পরিস্থিতির মধ্যেই বৃষ্টির সম্ভাবনা জেলায় জেলায়

দেড়শোর বেশি যাত্রী নিয়ে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে আগুন, বড়সড় দুর্ঘটনা এড়াল দিল্লি বিমানবন্দর