প্রথম পাতা খবর বাপ্পি লাহিড়ীর প্রয়াণে শোকপ্রকাশ প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর

বাপ্পি লাহিড়ীর প্রয়াণে শোকপ্রকাশ প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর

65 views
A+A-
Reset

বাংলায় সঙ্গীত শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় এর প্রয়াণের পর কয়েক ঘন্টার মধ্যেই ফের সঙ্গীত জগতের আরও এক শিল্পীর প্রয়াণের ঘটনা ঘটল। মুম্বইতে প্রয়াত হলেন সঙ্গীত শিল্পী ও সুরকার বাপ্পি লাহিড়ি।

মঙ্গলবার মধ্যরাতে মুম্বইয়ের জুহুর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় এই বাঙালী সুরকার ও সঙ্গীত শিল্পীর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। মঙ্গলবার মধ্যরাতে ‘অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া (ওএসএ)’-তে আক্রান্ত হয়ে মুম্বইয়ের ক্রিটিকেয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

জানা গিয়েছে প্রায় বছর খানেক আগে গত বছর এপ্রিল মাসে বাপ্পি লাহিড়ী করোনা আক্রান্ত হয়েছিলেন। সেসময় মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে চিকিৎসাধীন হয়েছিলেন বাপ্পি লাহিড়ি এবং কিছুদিন পর সুস্থ হয়ে উঠেছিলেন। শিল্পীর পরিবার সূত্রে জানা যাচ্ছে, বিগত প্রায় একমাস ধরে ফের একবার শারীরিক সমস্যার কারণে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। মঙ্গলবার মধ্যরাতে সেই হাসপাতালেই প্রয়াত হন বাপ্পি লাহিড়ি।

দীর্ঘ কয়েক দশক ধরে মুম্বইয়ের সিনেমা জগতে ধারাবাহিকভাবে সাফল্যের সঙ্গে বাংলা ও বাঙ্গালীর প্রতিনিধিত্ব করেছেন যিনি, তিনি হলেন ভারতীয় সংগীত দুনিয়ার ডিস্কো কিং সকলের অতি প্রিয় বাপ্পি দা অর্থাৎ বাপ্পি লাহিড়ি। যিনি লাগাতার দেশের সঙ্গীত প্রেমীদের উপহার দিয়েছেন ভিন্ন স্বাদের হাজারো সুরেলা সঙ্গীত। বাংলা ও হিন্দি, দুই ধরনের গানেই সমান জনপ্রিয়তা পেয়েছেন বাপ্পি লাহিড়ি। তাই তাঁর এই হঠাৎ প্রয়াণে সুরের জগৎ অনেকটাই শূন্য করে চিরবিদায় নিলেন বাপ্পি লাহিড়ী। বিখ্যাত এই সুরকারের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি এই ঘটনায় টুইট করে দুঃখপ্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.