প্রথম পাতা খবর সোনারপুরে ফের রেল অবরোধ, জিআরপিকে লক্ষ্য করে ইট-বৃষ্টি

সোনারপুরে ফের রেল অবরোধ, জিআরপিকে লক্ষ্য করে ইট-বৃষ্টি

53 views
A+A-
Reset

ডেস্ক: লোকাল ট্রেন চালানোর অভিযোগে সোনারপুর স্টেশনে শুরু হল রেল অবরোধ। সরকারি, বেসরকারি অফিস খোলার অনুমতি মিললেও, চালু হয়নি লোকাল ট্রেন। যা নিয়ে অসুবিধায় নিত্যযাত্রীরা। এদিন সকাল থেকে সোনারপুর-সহ দক্ষিণ শহরতলীর বিভিন্ন স্টেশনে অবরোধ শুরু করেন তাঁরা। সোনারপুর স্টেশনে জিআরপির সঙ্গে ধস্তাধস্তি হয় তাঁদের। জিআরপিকে লক্ষ্য করে ইট-বৃষ্টি করা হয় বলেও অভিযোগ। একঘণ্টা পর সোনারপুরে রেল অবরোধ উঠলেও, বারুইপুর শাখার মল্লিকপুর ও ক্যানিং শাখার বেতবেড়িয়া, ঘুটিয়ারি শরিফ স্টেশনে রেল অবরোধ শুরু হয়েছে।


এদিন লোকাল ট্রেন চালানোর দাবিতে সোনারপুর স্টেশনে সকাল ৭টা থেকে রেল অবরোধ শুরু হয়। আটকে পড়ে আপ ক্যানিং লোকাল স্টাফ স্পেশাল। পুলিশের সঙ্গে তর্কাতর্কি বেধে যায় অবরোধকারীদের। একঘণ্টা পর লাঠি উঁচিয়ে অবরোধ তুলে দেয় পুলিশ। বিক্ষোভকারীদের দাবি, রেলের স্টাফ স্পেশালে সাধারণ যাত্রীদের উঠতে দিতে হবে।না হলে দ্রুত চালু করতে হবে লোকাল ট্রেন। গতকালও লোকাল চালুর দাবিতে ৪ ঘণ্টা ধরে অবরোধ চলে সোনারপুর স্টেশনে।


নিত্যযাত্রীরা বলছেন, কর্মস্থলে পৌঁছতে তাঁদের বাড়তি টাকা খরচ হচ্ছে। অনেক সময় সেটাও পাচ্ছেন না তাঁরা। করোনা সতর্কতা মেনে ট্রেন চালুর দাবির পাশাপাশি ট্রেনে ওঠার ক্ষেত্রে বিভাজন বন্ধের দাবি করা হয়েছে নিত্যযাত্রীদের তরফে। তারা বলছেন, যদি সবাই যেতে পারেন, তাহলে ট্রেন চালানো হোক, না হলে, পুরোপুরি বন্ধ রাখা হোক।

আরও পড়ুন : লোকাল ট্রেন চালুর দাবি, সোনারপুর স্টেশনে অবরোধ নিত্যযাত্রীদের


পূর্বরেলের তরফে জানানো হয়েছে, যে কোনও সময় ট্রেন চালাতে তারা তৈরি। তবে সেজন্য দরকার রাজ্য সরকারের ছাড়পত্র। রাজ্য সরকার অনুমতি না দিলে ট্রেন চালানো সম্ভব নয়।পাশাপাশি চিঠিতে লেখা হয়েছে, স্টাফ স্পেশাল ট্রেনে বাড়ছে ভিড়। করোনা আবহে ভিড় কমাতে আরও ট্রেন চালানো প্রয়োজন। 


পূর্ব রেল সূত্রে খবর, বন্ধ হওয়ার সময় শিয়ালদা ডিভিশনে প্রতিদিন ৮৮২টি লোকাল ট্রেন চলত। এখন চলছে ১৮০টি।ফলে অফিস টাইমের ট্রেনে ভিড় বাড়ছে। উপেক্ষিত হচ্ছে করোনা বিধি।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.